ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চারঘাটে শিক্ষক মিজানের কবর জিয়ারত করলেন শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০১০

রাজশাহী: নাটোরের লোকমানপুরের কলেজ শিক্ষক মিজানুর রহমান মিজানের কবর জিয়ারত করলেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। পরে তিনি মিজানের মায়ের সঙ্গে সাক্ষাত করেন।

শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ মিজানের মাকে জড়িয়ে ধরে  স্বল্প সময়ের মধ্যে হত্যাকারিদের বিচারের আশ্বাস দেন।

সোমবার বেলা সাড়ে ১০ টায় শিক্ষামন্ত্রী মিজানের গ্রামের বাড়ি রাজশাহীর চারঘাট উপজেলার চক লক্ষীপুর গ্রামে পৌঁছান। মিজানের স্ত্রী ও শিশু কন্যা ঢাকায় অবস্থান করায় তিনি তার মা জাহেরা বেগমের সঙ্গে সাক্ষাত করে গভীর সমবেদনা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, মিজান ও চাঁপারানীর মতো আর কেউ ইভটিজারদের হাতে খুন হবেনা। সেজন্য কঠোর শাস্তির বিধান রেখে আইন করতে যাচ্ছে সরকার। ইভটিজিং সচেতনতার জন্য পাঠ্য পুস্তকেও বিশেষ নিবন্ধ রাখা হবে।

মন্ত্রী আরো বলেন, শুধু কঠোর আইন দিয়ে ইভটিজিংয়ের মতো ভয়ঙ্কর সামাজিক ব্যাধি দূর করা যাবে না। এজন্য সম্মিলিত সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মন্ত্রী মিজানের মা জাহেরা বেগমকে শান্তনা দিয়ে বলেন, প্রধানমন্ত্রী আপনাদের দেখাশোনার দায়িত্ব নিয়েছেন। শিগগিরই মিজানের স্ত্রীর চাকরির ব্যবস্থা করা হবে।

এ সময় শিক্ষামন্ত্রীর সাথে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক প্রফেসর নোমান উর রশিদ, রাজশাহীর সংরক্ষিত আসনের সংসদ সদস্য অধ্যাপিকা জিনাতুন নেসা তালুকদার, রাজশাহী বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, রাজশাহীর জেলা প্রশাসক মোহাম্মদ দিলোয়ার বখ্ত, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নওগাঁয় ইভটিজারদের ছুরিকাঘাতে গুরুতর আহত একই পরিবারের তিন জনকে দেখতে যান।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।