ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সরকার শিশু স্বাস্থ্যকে অগ্রাধিকার দিচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ১, ২০১০

ঢাকা: সরকার সারা দেশে বিদ্যালয়গামী সব শিশুকে বছরে দু’বার বিনামূল্যে কৃমিনাশক ওষুধ খাওয়ানোর কর্মসূচি গ্রহণ করেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক।

সোমবার ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড মডেল কলেজে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।



‘প্রাথমিক বিদ্যালয়ে সপ্তাহব্যাপী কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রম নভেম্বর ২০১০’ -এর উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সারাদেশে প্রায় দু’কোটি শিশুকে সপ্তাহব্যাপী কৃমিনাশক ওষুধ খাওয়ানোর কর্মসূচি নেওয়া হওয়ছে। ’

এ কর্মসূচির আওতায় দেশের সব বিদ্যালয়ের শতভাগ শিশুকে কৃমিনাশক ওষুধ খাওয়ানো সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, ‘এ কার্যক্রমে একইসঙ্গে পরিবারের অন্যান্য সদস্যদেরও নিজস্ব ব্যবস্থাপনায় কৃমিনাশক ওষুধ সেবনে উদ্ভুদ্ধ করা হবে। ’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মুহম্মদ হুমায়ূন কবির, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক শাহ মনির, রোগ নিয়ন্ত্রণ ও লাইন ডাইরেক্টর অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন, ঢাকা রেসডেনসিয়াল মডের কলেজের অধ্যক্ষ মো. কামরুজ্জামান খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।