ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় পরিবহন ধর্মঘট অব্যাহত, ১২ ঘণ্টার আল্টিমেটাম

কিউ এম সাঈদ টিটো, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০১০

নওগাঁ: নওগাঁয় ধর্মঘটী পরিবহন শ্রমিকেরা ১২ ঘণ্টার মধ্যে এমপি’ শাহীন মনোয়ারা হকের দায়ের করা মামলা প্রত্যাহার, আটক শ্যামলী পরিবহনের ড্রাইভার নজরুল ইসলামের নিঃশর্ত মুক্তি, আটক গাড়ি ফেরত এবং এমপিকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন।

অন্যথায় মঙ্গলবার সকাল ৬টা থেকে নওগাঁর সব রুটে সব ধরনের যানবাহন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।



সোমবার দুপুরে নওগাঁর ঢাকা বাসস্ট্যান্ডে নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন আয়োজিত প্রতিবাদ সমাবেশের প্রধান অতিথি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জয়পুরহাট জেলা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক ১২ ঘণ্টার নতুন আল্টিমেটাম ঘোষণা করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সদস্য ও রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ মিঠূ, আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নে বগুড়া জেলা শাখার সভাপতি আব্দুল মান্নান, মোটর শ্রমিক ইউনিয়ন বগুড়া জেলা শাখার সভাপতি আব্দুল লতিফ মণ্ডল, গাইবান্ধা জেলা শাখার সভাপতি লেবু মিঞা, পাবনা জেলা শাখার সভাপতি জীবন কুমার, দিনাজপুর জেলা শাখার সভাপতি বাদশা মিঞা, নওগাঁ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক ওমর ফারুক প্রমুখ।

এদিকে, ধর্মঘট অব্যাহত থাকায় চরম দুর্ভোগের পড়েছেন যাত্রীরা।

এর আগে রোববার রাতে নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে আয়োজিত জরুরি সভা শেষে দূরপাল্লার বাস ধর্মঘটের ডাক দেওয়া হয়।

উল্লেখ্য, শনিবার বিকেলে সংরক্ষিত আসনের এমপি’ শাহীন মনোয়ার হককে বহনকারী পাজেরো জিপকে শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস পিছন থেকে ধাক্কা দিলে জিপটি ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় পুলিশ শ্যামলী পরিবহনের ওই বাসসহ ড্রাইভার নজরুল ইসলামকে আটক করে। পরে এমপি বাদী হয়ে নওগাঁ সদর থানায় একটি মামলা দায়ের করলে আদালত ড্রাইভার নজরুলকে জেল হাজতে পাঠান।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।