ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জের সহিংসতায় আরো এক মামলা: মোট মামলা এখন ৫টি

তানভীর হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০১০

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় আরো একটি মামলা দায়ের করা হয়েছে।

উপজেলার টান মশুরী এলাকার ব্যবসায়ী জুলহাস মিয়ার দায়ের করা অভিযোগটি তদন্ত করে রোববার রাতে পুলিশ এটি মামলা হিসেবে রেকর্ড করে।

মামলায় অজ্ঞাত পরিচয় ২০ থেকে ৩০ জনকে আসামি করা হয়েছে।

এ নিয়ে রূপগঞ্জে সহিংসতার ঘটনায় মোট ৫টি মামলা দায়ের হলো। এর আগে পৃথকভাবে ৩টি মামলা করেছিল র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনী।

অপরদিকে, সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে নিহত কলেজছাত্র মোস্তফা জামালউদ্দিনের বাবা আবদুর রফিক মিয়া বাদী হয়ে শনিবার দুপুরে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। নিখোঁজ ৩জনের  পরিবারের পক্ষ থেকে পৃথক ৩টি জিডি করা হয়েছে। গত ৯ দিনেও নিখোঁজদের কোনো হদিস পাওয়া যায়নি।
    
মামলা বিষয়ে রূপগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) ফোরকান শিকদার জানান, ‘গত বৃহস্পতিবার জুলহাস মিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগটির তদন্ত করে রোববার রাত সাড়ে ১১টায় মামলা হিসেবে এটি রেকর্ড করা হয়। তবে মামলায় কারো কোনো নাম উল্লেখ করা হয়নি। এ নিয়ে সংঘর্ষের ঘটনায় মোট ৫টি মামলা দায়ের করা হলো। এসব মামলায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

মামলায় উল্লেখ করা হয়েছে,  ঘটনার দিন ২৩ অক্টোবর জুলহাস মিয়ার বাড়ির পাশেই ছিল সেনাবাহিনীর একটি ক্যাম্প। ঘটনার দিন জনতা ওই ক্যাম্পে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। তখন জুলহাস মিয়ার বাড়িও ক্ষতিগ্রস্ত হয়।

এতে জুলহাস মিয়ার ১০ লাখ ৮০ হাজার টাকার ক্ষতি ও নগদ ২ লাখ ৩০ হাজার টাকা লুট করে নেওয়ার অভিযোগ করা হয়েছে। বাড়িতে হামলা, ভাঙ্গচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগে অজ্ঞাত ২০ থেকে ৩০ জনকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, সেনাবাহিনীর আবাসন প্রকল্পের জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে গত ২৩ অক্টোবর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় মোস্তফা জামালউদ্দিন নামে এক কলেজ ছাত্র নিহত, অন্তত ১৮ জন গুলিবিদ্ধসহ অর্ধশত আহত ও ৩জন নিখোঁজ হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ