ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিডিআর-বিএসএফ সম্মেলনে যোগ দিতে বিডিআরের প্রতিনিধি দল ভারতে

জামাল হোসেন, বেনাপোল প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

বেনাপোল : বাংলাদেশ রাইফেলস (বিডিআর) এর উপ-মহাপরিচালকের নেতৃত্বে ১২ সদস্যের একটি উচ্চপদস্থ প্রতিনিধিদল কলকাতায় অনুষ্ঠিত বিডিআর-বিএসএফ সম্মেলনে যোগ দিতে ভারতে গেছেন। রোববার সকালে ৩ দিনের এই সফরে বেনাপোল চেকপোষ্ট দিয়ে তিনি ভারতে যান।


 
যশোর ২২ রাইফেলস ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল হাসিবুল আলম জানায়, ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বিডিআরের উপ-মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ওবাইদুল হক।

কলকাতার বিএসএফ সদর দপ্তরে ৩ দিনের এই বৈঠকে বংলাদেশ সীমান্তে নিরীহ বাংলাদেশিদের হত্যা বন্ধ, মাদকসহ বিভিন্ন পণ্যের চোরাচালান রোধ এবং দু‘দেশের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপসহ সীমান্তের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হবে বলে বিডিআর সূত্রে জানা গেছে।

আগামী ৪ নভেম্বর প্রতিনিধি দলটি দেশে ফিরে আসবেন। এদিকে বিডিআরের কর্মকর্তাদের আগমন বার্তায় সকাল থেকেই সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়। এ সময় চেকপোস্ট এলাকা বিডিআরের গোয়েন্দা নজরদারিতে ছিল।

বাংলাদেশ সময় : ২১২৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।