ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী গাজীপুরে যাচ্ছেন মঙ্গলবার

আবুল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

গাজীপুর : ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ২৪তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে মঙ্গলবার সকালে গাজীপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভিসি প্রফেসর ড. এম. ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে ওআইসি’র (অর্গানাইজেশন অব ইসলামিক কনফারেন্স) সেক্রেটারি জেনারেলের প্রতিনিধি ওআইসি’র অ্যাসিস্টেন্ট সেক্রেটারি জেনারেল আব্দুল মইজ বোখারী, পররাষ্ট্র মন্ত্রী ড. দীপু মনি, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রমুখ বক্তব্য রাখবেন বলে জানা গেছে।



মঙ্গলবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে পৌঁছে আসন গ্রহণের পর পর গাউন পড়ে শিক্ষক-ছাত্র-অতিথিদের শোভাযাত্রা শুরু হবে।

অনুষ্ঠানে ২৩৩ জন শিক্ষার্থীকে (ডিগ্রী) সনদ দেওয়া হবে। এছাড়া কৃতিত্বপূর্ণ ফলের জন্য সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্য থেকে এক জনকে ওআইসি এবং ৩ জনকে আইইউটির স্বর্ণপদক দেওয়া হবে। এদের মধ্যে বিএসসি ইঞ্জিনিয়ারিং মেকানিক্যাল বিভাগের মো. মঞ্জুরুল এহসানকে ওআইসি এবং বিএসসি ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের মাসুদুর রহমান আল আরিফ, এমএসসি টেকনিক্যাল এডুকেশন বিভাগের খাঁন মোহাম্মদ ফয়সল এবং বিএসসি সিআইটি বিভাগের আবিদ হাসানকে আইইউটি স্বর্ণপদক দেওয়া হবে বলে জনিয়েছেন লাইব্রেরিয়ান ড. মির্জা মো. রেজাউল ইসলাম।
 
উল্লেখ্য, গাজীপুর সদরের বোর্ড বাজারে ১৯৮১ সালের ২৭ মার্চ ওআইসি সাহায্যপুষ্ট এ প্রতিষ্ঠানটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। তখন এর নাম ছিল ইসলামিক সেন্টার ফর টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল ট্রেনিং রিসার্চ (আইসিটিভিটিআর)। পরে ১৯৯৪ সালে ইসলামিক ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি) এবং সর্বশেষ ২০০০ সালে এর নামকরণ করা হয় ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি)।

বাংলাদেশ সময় : ২১৪০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ