ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে সরকারি চিকিৎসকের অফিসে তালা ঝুলিয়েছেন উপজেলা ভাইস চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

চট্টগ্রাম : চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসারের (আরএমও) কক্ষে তালা লাগিয়ে দিয়েছেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ডা. তিমির বরণ চৌধুরী।

এ ঘটনায় চট্টগ্রামের জেলা সিভিল সার্জন অফিস এবং স্বাস্থ্য অধিদপ্তরসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।



ডা. কফিল উদ্দিন নামে ওই চিকিৎসক জামায়াতের লোক এবং নিয়মিত অফিসে আসেন না--এ অভিযোগ তুলে ভাইস চেয়ারম্যান এবং তার সাঙ্গ-পাঙ্গরা মিলে শুক্রবার রাতে ওই অফিসে তালা লাগিয়ে দেন। এসময় ওই চিকিৎসক ছুটিতে ছিলেন। রোববার সকালে অফিসে এসে তিনি নিজ কার্যালয়ে ঢুকতে পারেননি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. রফিক উদ্দিনের বরাত দিয়ে বিষয়টির সত্যতা স্বীকার করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো. আবু তৈয়ব। তবে এ ব্যাপারে তার কাছে কেউ লিখিত কোনো অভিযোগ করেননি বলে তিনি জানান।

বাংলানিউজকে তিনি বলেন, ‘যত বড় নেতাই হোক না কেন মতার দাপট দেখিয়ে এভাবে কারও অফিসে তালা লাগিয়ে দেওয়ার অধিকার কারও নেই। ’

তবে এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিক উদ্দিন, আবাসিক মেডিকেল অফিসার ডা. কফিল উদ্দিন কিছুই বলতে রাজী হননি।

স্থানীয় একটি সূত্র জানিয়েছে, পটিয়া উপজেলা সদরে ভাইস চেয়ারম্যানের একটি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। আবার একই এলাকায় প্রাইভেট প্র্যাকটিস করেন ডা. কফিল উদ্দিন। প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষার জন্য কফিল উদ্দিন তিমির বরণের ডায়াগনস্টিক সেন্টারে রোগী না পাঠানোয় ক্ষুব্ধ হয়ে ভাইস চেয়ারম্যান এ ঘটনা ঘটান।

তবে বিষয়টি অস্বীকার করে উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ডা. তিমির বরণ চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘ছোটখাট একটা সমস্যা হয়েছিল। আমরা সমাধান করে ফেলেছি। অফিসে ঢুকতে ওই চিকিৎসকের আর কোনো বাধা নেই। ’
 
বাংলাদেশ সময় : ২০৫৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।