ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে চাঁদাবাজ-সন্ত্রাসীদের বিরুদ্ধে মানববন্ধন, স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

গাজীপুর : গাজীপুর সদর উপজেলার পূর্ব চান্দনা ও নলজানী গ্রামের বাসিন্দাদের পক্ষ থেকে স্থানীয় চিহ্নিত চাঁদাবাজ, ছিনতাইকারী ও সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি পেশ করা হয়েছে।

রোববার দুপুরে পুলিশ সুপারের কাছে স্মারকলিপি পেশ করে।

এর আগে  তারা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে মানববন্ধন করে।

স্মারকলিপিতে বলা হয়, লক্ষ্মীপুরা এলাকার সন্ত্রাসী মো. লতিফ ও রিপন,  নলজানী এলাকার মো. হামজা, তারেকসহ তাদের প্রায় অর্ধশত সহযোগীর একটি সংঘবদ্ধ দল রয়েছে। তারা এলাকায় চাঁদাবাজী, ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম করে বেড়ায়। তাদের কাছে অবৈধ অস্ত্র থাকায় তাদের সন্ত্রাসী কার্যকলাপের  বিরুদ্ধে  কেউ প্রতিবাদ করতে সাহস পায় না। এলাকায় হাজার হাজার পোশাক শ্রমিক ভাড়া থাকে। ওই সন্ত্রাসীরা বিভিন্ন সময় অস্ত্রের ভয় দেখিয়ে কারখানা থেকে বাসায় ফেরার পথে শ্রমিকদের কাছ থেকে বেতনের টাকা নিয়ে যায়। এমনকি নারী শ্রমিকদের যৌন হয়রানীসহ অশালীন আচরণ করলেও প্রাণের ভয়ে তাদের বিরুদ্ধে কেউ মামলা বা অভিযোগ পর্যন্ত করতে সাহস পান না। এলাকায় কেউ নতুন বাড়ি করতে গেলে মালিকদের কাছে চাঁদা দাবি করে। চাঁদা না দিলে মালিকদের বাসার ভাড়াটেদের মারপিট করে তাদের এলাকা ছাড়া করে। তারা প্রকাশ্যে মাদক সেবন ও ব্যবসা করে। এছাড়া অস্ত্র নিয়ে ঘোরাফেরা করে। গত ২২ অক্টোবর ওই সন্ত্রাসীরা দাবিকৃত চাঁদা না পেয়ে নলজানী গ্রামের আলমাছ আলীকে ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক জখম করে। ওই ঘটনায় মামলা হলে আসামিরা স্বাক্ষীদের হুমকি দিচ্ছে। তাই এলাকাবাসি সন্ত্রাসীদের কাছ থেকে অবৈধ অস্ত্র উদ্ধারসহ তাদের দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছে।

পুলিশ সুপারের বরাবরে স্মারকলিপি পেশ করার সময় স্থানীয় আব্বাস আলী, রকিব সরকার, আলমাছ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় : ২০০৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ