ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিগগিরই বিএনপির নতুন কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, জুলাই ২, ২০১০

ঢাকা: সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে নতুন আন্দোলন কর্মসূচি দেবে বিএনপি। বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারক ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে শীর্ষ নেতারা এ বিষয়ে একমত হয়েছেন।



শুক্রবার দলের যুগ্ম মহাসচিব  রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে বৃহস্পতিবার রাতে স্থায়ী কমিটির বৈঠকে আলোচিত বিভিন্ন বিষয় ও গৃহীত সিদ্ধান্ত বিজ্ঞপ্তিতে তুলে ধরা হয়।
 
এতে বলা হয়, দলকে সুসংগঠিত ও জনগণকে সম্পৃক্ত করে আন্দোলনে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।

আইন-শৃঙ্খলার অবনতি, বিরোধীদলের প্রতি অসহিষ্ণু আচরণ, মত প্রকাশে বাধা দেওয়া, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের অনাচার ও দৌরাত্ম্যে জনজীবন বিপর্যস্ত ও অনিশ্চয়তার মুখে পড়েছে বলে ওই বৈঠকে অভিযোগ করেছেন নেতারা । তারা জামায়াতে ইসলামীর তিন শীর্ষ নেতার গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তাদের মুক্তি ও ‘মিথ্যামামলা’ প্রত্যাহার দাবি করেন।

হরতাল বানচাল করতেই ক্ষমতাসীনদের নাশকতায় ট্যাক্সিআরোহী নিহত হয়েছেন বলে বিজ্ঞপ্তিতে দাবি করা হয়।

স্থায়ী কমিটির বৈঠকে সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার চৌধুরী আলমকে অবিলম্বে জনসম্মুখে হাজির করা, হরতাল চলাকালে গ্রেপ্তারকৃতদের মুক্তি ও মামলা প্রত্যাহার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চার চিকিৎসকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও মাহমুদুর রহমানের মুক্তিও দাবি করা হয়।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জুলাই ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ