ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৪৫০ কিলোমিটার সড়ক মেরামতে মন্ত্রিপরিষদের সিদ্ধান্ত চেয়েছে মন্ত্রণালয়

এমএকে জিলানী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, জুলাই ২, ২০১০

ঢাকা : দেশের বিভিন্ন অঞ্চলের ৪৫১ কিলোমিটার সড়ক মেরামতের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের অনুমতি চেয়েছে যোগাযোগ মন্ত্রণালয়। মেরামতে খরচ পড়বে ১৪০ কোটি ৯৪ লাখ ৯ হাজার ৪৭ টাকা।



মন্ত্রণালয়ের সড়ক ও রেলপথ বিভাগ থেকে গত সপ্তাহে পাঠানো একটি চিঠিতে মন্ত্রিপরিষদ বিভাগের কাছে অনুমতি চাওয়া হয়েছে। যোগাযোগ সচিব মো. মোজাম্মেল হক খান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডির কাছে বিষয়টির সত্যতা স্বীকার করেছেন।

সচিবের স্বাক্ষরিত মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো চিঠিতে বলা হয়েছে, যোগাযোগ ব্যবস্থা সুষ্ঠু ও গতিশীল রাখতে পিরিয়ডিক মেইটেন্যান্সের আওতায় নিয়মিতভাবে দেশের সকল সড়ক রক্ষণাবেক্ষণের কাজ করা হয়। ২০০৯-১০ অর্থবছরে পিরিওডিক মেইটটেন্যান্সের আওতায় বিভিন্ন অঞ্চলের ৪৫১ দশমিক ২৫৭ কিলোমিটার সড়ক মেরামতের সিদ্ধান্ত হয়েছে। যা ১০ টি প্যাকেজের মাধ্যমে করা হবে। মেরামত খরচ যৌথভাবে বহন করবে বাংলাদেশ সরকার ও জাপান সরকারের জাপান ডেট ক্যানসেলিং ফান্ড (জেডিসিএফ)।

চিঠিতে আরো বলা হয়েছে, চলতি অর্থ বছরে পিরিয়ডিক মেইটেন্যান্স খাতে সংশোধিত বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ রয়েছে। এছাড়া জেডিসিএফ উৎস থেকে ১৫০ কোটি টাকা পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘন্টা, ২ জুলাই, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।