ঢাকা, শনিবার, ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

রাজশাহীর বড় কুঠিতে স্থাপিত হলো ওয়াই ফাই জোন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১২
রাজশাহীর বড় কুঠিতে স্থাপিত হলো ওয়াই ফাই জোন

রাজশাহী: ডিজিটাল বাংলাদেশ ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ভিশন-২০১৮ পরিকল্পনা বাস্তবায়ন ও তথ্য-প্রযুক্তি সমৃদ্ধ শিক্ষা মহানগরী গড়ে তোলার লক্ষ্যে দেশের মধ্যে প্রথম রাজশাহীর বড় কুঠির পদ্মার তীরে স্থাপন করা হয়েছে ওয়াই ফাই জোন।  

শনিবার দুপুর ১২টায় রাজশাহীর সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন আনুষ্ঠানিকভাবে এ জোনের উদ্বোধন করেন।



এর মধ্যে দিয়ে মহানগরীর ইন্টারনেট ব্যবহারকারীরা এখন থেকে বড়কুঠিতে বসে হাতের মুঠোয় তথ্য-প্রযুক্তির সুফল ভোগ করতে পারবেন।

উদ্বোধনকালে মেয়র লিটন বলেন, ‘২০১২ সালের ১৩ অক্টোবর দিনটি রাজশাহীবাসীর জন্য মাইলফলক হয়ে থাকবে। কারণ, এই দিন থেকে রাজশাহী সিটি করপোরেশনের বর্তমান পরিষদ ডিজিটাল মহানগরী গড়ে তোলার যে ভিশন ‘২০১৮’ ঘোষণা করেছিল, তার নবযাত্রা সূচিত হলো। ’’

তিনি বলেন- কেবল রাস্তা ঝাড়ু দেওয়া, পোলে লাইট লাগানোই সিটি করপোরেশেনের কাজ নয়। স্থানীয় মন্ত্রণালায়ের অধীনে পরিচালিত এ প্রতিষ্ঠান নাগরিক সেবা বৃদ্ধির পাশাপাশি তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাতে সহায়ক ভূমিকা পালন করতে পারে।

মেয়র আরও বলেন- অনেক স্থানে ওয়াই ফাই জোন স্থাপন করা হয়েছে। তবে তা কেবল ওই প্রতিষ্ঠানের জন্য। রাজশাহী মহানগরীতেই প্রথম সবার জন্য উন্মুক্তভাবে জোন স্থাপন করা হলো। প্রথম পর্যায়ে বড়কুঠি বিনোদন স্পটে হলেও নগর ভবন, রাজশাহী কলেজকে ওয়াই ফাই জোনের অন্তর্ভুক্ত করা হবে। পর্যায়ক্রমে মহানগরীর উত্তর ও পশ্চিম অঞ্চলে আরও ওয়াই ফাই জোন স্থাপন করা হবে বলে জানান তিনি।
      
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু। অনুষ্ঠানে সাবেক মেয়র অ্যাডভোকেট আবদুল হাদী, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) সাবেক উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ কায়েস উদ্দিন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কম্পিউটার অ্যান্ড ইঞ্জিনিয়ারিং সায়েন্স ডিপার্টমেন্টের অধ্যাপক ড. মো. খাদেমুল ইসলাম মোল্লা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘন্টা, অক্টোবর ১৩, ২০১২
শরীফ সুমন/ সম্পাদনা: বেনু সূত্রধর, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa