ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে প্রথম বিভাগ ফুটবল লিগ শুরু সোমবার

স্টাফ করেসেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১২
চট্টগ্রামে প্রথম বিভাগ ফুটবল লিগ শুরু সোমবার

চট্টগ্রাম: নগরীর এমএ আজিজ স্টেডিয়ামে সোমবার মাঠে গড়াচ্ছে প্রথম বিভাগ ফুটবল লিগ। আরএফ বিল্ডার্স লিমিটেডের পৃষ্ঠপোষকতায় এবার লিগে অংশ নেবে ৭টি দল।

রোববার দুপুরে লিগের ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (সিডিএফএ) কর্মকর্তারা সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন।

সম্মেলেনে জানানো হয়, লিগের বাজেট ৬ লাখ টাকা। যা পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান আরএফ বিল্ডার্স লিমিটেড দেবে। এবার খেলা হবে ২১টি।   সোমবার বিকেল ৪টায় এমএ আজিজ স্টেডিয়ামে ফুটবল লিগের উদ্বোধন করবেন নগর পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। বিশেষ অতিথি থাকবেন আরএফ বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন।

সিডিএফএ’র সাধারণ সম্পাদক এসএম শহীদুল ইসলাম লিখিত বক্তব্যে জানান, ‘অংশগ্রহণকারী দলগুলো হলো, রাইজিং স্টার, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি, আবাহনী লিমিটেড জুনিয়র, বাংলাদেশ রেলওয়ে রেঞ্জার্স, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, মাদারবাড়ী মুক্তকণ্ঠ ক্লাব ও বাকলিয়া একাদশ। লিগে অংশ গ্রহণে অপারগতা জানিয়েছে ইয়ং স্টার ক্লাব ও রিজেন্সি স্পোর্টস ক্লাব। লিগ কার্যক্রম থেকে বিরত রয়েছে কাস্টম এক্সাইজ অ্যান্ড ভ্যাট ক্লাব। ’

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন সিজেকেএসের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলী আব্বাস, আরএফ বিল্ডার্সের পরিচালক আহমেদ হোসাইন ও ওমর ফারুক মাহমুদ।

আ জ ম নাছির উদ্দিন বলেন, দেশে মানের দিক দিয়ে ক্রিকেট অনেক দূর এগিয়েছে, কিন্তু এখনো ফুটবলের জনপ্রিয়তা তুঙ্গে। ধীরে ধীরে ফুটবলের উন্নতি ঘটছে। সিজেকেএস এ লক্ষ্যে নানা পরিকল্পনা নিয়েছে। প্রয়োজনে ঢাকা থেকে জাতীয় মানের প্রশিক্ষক এনে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। আশা করি চমৎকার পরিবেশে অনুষ্ঠেয় লিগের খেলায় প্রচুর দর্শক সমাগম হবে।

আলী আব্বাস বলেন, ফুটবলের পুনর্জাগরণের লক্ষ্যে তৃণমূল পর্যায় থেকে শুরু করে জাতীয় ভাবেও নানা উদ্যোগ-আয়োজন দরকার।

আরএফ বিল্ডার্সের পরিচালক ওমর ফারুক মাহমুদ বলেন, ফুটবলের দর্শক-খরা ঘোচাতে চাই আমরা। আমাদের বিশ্বাস ফুটবল আবার জাগবে।

চট্টগ্রামে ফুটবল নিয়ে যেকোনো বিদেশি টুর্নামেন্ট আয়োজন করলে আরএফ বিল্ডার্স সহযোগিতা দেবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৬০, সেপ্টেম্বর ৩০, ২০১২

এআরএম, সম্পাদনা: টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।