ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় মালেক ৪ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ঢাকার বিমানবন্দর রেলস্টেশন থেকে গ্রেপ্তার আব্দুল মালেক ওরফে গোলাম মোহাম্মদ ওরফে জিএমকে আবারও চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আলী হোসাইন এ আদেশ দেন।



মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির বিশেষ পুলিশ সুপার আব্দুল কাহার আকন্দ জিএমকে চারদিনের রিমান্ড শেষে আবারও সাতদিনের রিমান্ডের আবেদন করেন।
 
জিএমকে রিমান্ডে নেওয়ার বিষয়টিকে বাংলানিউজকে নিশ্চিত করেন ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিশেষ সরকারি কৌঁশুলি সৈয়দ রেজাউর রহমানের সহকারী আইনজীবী আকরাম উদ্দিন শ্যামল।

রিমান্ড আবেদনে বলা হয়, জিএম মাওলানা তাজউদ্দিন, মুফতি হান্নান, আরিফ হাসান সুমন, হাফেজ মাওলানা আবু তাহের, আব্দুল মাজেদ ভাটসহ অপর আসামিদের সঙ্গে যুক্ত থেকে ২১ আগস্ট গ্রেনেড হামলার ষড়যন্ত্র ও প্রস্তুতিমূলক কাজে অংশ গ্রহণ করে।

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় সন্ত্রাসীরা ভয়াবহ গ্রেনেড হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও প্রেসিডেন্ট জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৩ জন নিহত হন। সাবেক বিরোধীদলীয় নেতা ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে যান। আহত হন শতাধিত নেতাকর্মী।

ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।