ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সরকার চালকলগুলোকে কৃষিভিত্তিক শিল্প হিসেবে ঘোষণা করেছে : শিল্পমন্ত্রী

কিউএম সাঈদ টিটো, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

নওগাঁ: সরকার চালকলগুলোকে কৃষিভিত্তিক শিল্প হিসেবে ঘোষণা করেছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া।

মঙ্গলবার দুপুরে নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।



তিনি বলেন, ‘সরকার চাউলকলগুলোকে কৃষিভিত্তিক শিল্প হিসাবে ঘোষণা করেছে। কিন্তু ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত সরকার এ খাতে কোনো উন্নয়ন করেনি। স্বাধীনতার ৩৯ বছরের মধ্যে আওয়ামী লীগের ১০ বছর ছাড়া বাকি সময় যারা দেশ পরিচালনা করেছেন, তারা দেশকে সন্ত্রাস, চাঁদাবাজী, লুন্ঠন ছাড়া আর কিছুই দিতে পারেননি। ’

সমাবেশে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক ড. মোছাম্মৎ নাজমানারা খানুম।  

বক্তব্য রাখেন, নওগাঁ-৩ আসনের এমপি’ ড. আকরাম হোসেন চৌধুরী, সাবেক এমপি’ ওহিদুল ইসলাম, সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা প্রদ্যুৎ ফণি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ওবায়দুল ইসলাম বাদশা, নওগাঁ বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলাম, পুলিশ সুপার মোফাজ্জেল হোসেন প্রমুখ।

এর আগে মন্ত্রী নওগাঁর মহাদেবপুর উপজেলার আখেড়ায় স্থাপিত অত্যাধুনিক রাবেয়া অটোমেটিক রাইস মিল পরিদর্শন করেন। উপজেলা চাউলকল মালিক সমিতি মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা ও মতবিনিময় সভায় বক্তৃতা করেন।

সমিতি’র সভাপতি কানাই লাল ভদ্র এতে সভাপতিত্ব করেন।

সভায় সমিতি’র সাধারণ সম্পাদক সম্প্রতি বাতিল হওয়া চালকলগুলোর লাইসেন্স পূণর্বহাল, যথাসময়ে উপযুক্ত ক্রয়মূল্য নির্ধারণ, ক্রয় নীতিমালার সুস্পষ্ট ঘোষণা, গুদামে ক্রয় ও ডেসপাস বস্তা প্রাপ্তি সহজীকরণ প্রভৃতি দাবী জানান।

জেলার চালকল মালিকরা আশা করেছিলেন, মন্ত্রী বাতিল হওয়া মিলগুলোর লাইসেন্স পুনর্বহালের বিষয়ে আলোচনা করবেন। কিন্তু মন্ত্রী এ বিষয়ে কিছুই বলেননি।

এ ব্যাপারে মহাদেবপুর উপজেলা চাউলকল মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস ছালাম বাংলানিউজকে জানান, তারা একেবারেই হতাশ হয়ে পড়েছেন।

বাংলাদেশ সময় : ১৭১১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।