ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পল্লবীতে স্বেচ্ছাসেবক লীগ নেতা গুলিবিদ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

ঢাকা: ডিশ ব্যবসার নিয়ন্ত্রণ ও চাঁদাবাজিকে কেন্দ্র করে রাজধানীর পল্লবীতে মঙ্গলবার সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা ও ডিশ ব্যবসায়ী সুলতান হাওলাদার (৪০)।

মিরপুর ১২ নম্বর সেকশনের মৌসুমী রাইস অ্যান্ড ক্যাবল নেটওয়ার্ক’র মালিক সুলতান ১২ নম্বরের ই ব্লকের ৪ নম্বর লেনের ৫ নম্বর বাসায় থাকেন।



সুলতান ৯১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর (উত্তর) স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. মোবাশ্বের চৌধুরী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল পৌনে তিনটায় সুলতান তার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে দাঁড়িয়ে কথা বলছিলেন। এ সময় তিন/চার জন সন্ত্রাসী এসে সুলতানকে গুলি করে। আহত সুলতানের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

পরে স্থানীয় লোকজন গুরুতর আহত সুলতানকে প্রথমে মিরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

ঘটনাস্থলে উপস্থিত আহত সুলতানের ছেলে মো. সম্রাট বাংলানিউজকে জানান, কয়েকদিন ধরে স্থানীয় সন্ত্রাসী রানা তার বাবার কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানানোয় রানার লোকজন তাকে হুমকি দিচ্ছিল।

সম্রাটের ধারণা, চাঁদা না দেওয়ার কারণে এ ঘটনা ঘটতে পারে।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন সুলতান হাওলাদার বাংলানিউজকে জানান, বেশ কিছুদিন ধরে মিরপুরের অন্য ডিশ ব্যবসায়ীদের সঙ্গে তার ব্যবসায়িক দ্বন্দ্ব চলছিল।

এ নিয়ে ডিশ ব্যবসায়ীরা ভাড়াটে সন্ত্রাসী দিয়ে এ ঘটনা ঘটাতে পারে বলে তিনি ধারণা করছেন।

পল্লবী থানার অপারেশন অফিসার আফজাল হোসেন বাংলানিউজকে জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় পল্লবী থানায় একটি মামলা হয়েছে।

বাংলাদেশ সময় : ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।