ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে জাল ভ্রমণকর দিয়ে ভারতে যাওয়ার সময় আটক ৬

বেনাপোল প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বেনাপোলঃ যশোরের বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে জাল ভ্রমণকরের মাধ্যমে ভারতে যাওয়ার সময় মঙ্গলবার সকালে শিশুসহ ৬ জনকে আটক করেছে বিডিআর।

চেকপোস্ট বিডিআর ক্যাম্পের ইনচার্জ লিয়াকত হোসেন বাংলানিউজকে জানান, বরগুনা জেলার সদর থানার বদরখালি গ্রামের বজেন্দ ঘরামি তার পরিবার নিয়ে ভারতে যাওয়ার উদ্দেশ্যে বেনাপোল আসলে মিন্টু নামের এক পাসপোর্ট দালাল চেকপোস্ট পার করার জন্য পাসপোর্ট প্রতি ভ্রমণকর ৩০০ টাকা হিসেবে ও অভিবাসন এবং কাস্টম খরচসহ ৩ হাজার টাকা হাতিয়ে নেয়।


সকাল ১১ টার দিকে মিন্টু চেকপোস্টের ব্যাংকে ভ্রমণকর জমা না দিয়ে জাল ভ্রমণ করের রশিদে চেকপোস্ট সোনালী ব্যাংকের সিল স্বার দিয়ে ইমিগ্রেশনের সিল মেরে পরিবারটিকে ভারতে পাঠানোর চেষ্টা করেন। কিন্তু বিডিআরের সন্দেহ হলে পরিবারটিকে আটক করা হয়। পরে সোনালী ব্যাংক কর্তৃপ ভ্রমণকরগুলো জাল বলে চিহিৃত করে। এ সময় দালাল মিন্টু পালিয়ে যায়।

আটককৃতরা হলেন- বজেন্দ্র ঘরামি, বেবী রানী, শংকর চন্দ্র মিস্ত্রী, বিভা রানী, বিজয় চন্দ্র ঘরামি এবং তাদের শিশু সন্তান। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় মামলা করার পর পুনরায় ব্যাংকে ভ্রমণকর জমা দিয়ে তারা ভারতে যান।

চেকপোস্টের একাধিক সূত্র জানায়, ভ্রমণকর জালিয়াতি চক্রের সঙ্গে বেনাপোল চেকপোস্ট সোনালী ব্যাংকের কর্মচারী ও  ইমিগ্রেশনের কিছু পিওন জড়িত রয়েছে। এই চক্র দীর্ঘদিন ধরে প্রশাসনের সহযোগিতায় সরকারের লাখ লাখ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসছে।

বাংলাদেশ সময়:১৭০৫ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।