ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে পাচারকালে ভারতীয় ট্রাক আটক

জামাল হোসেন, বেনাপোল প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বেনাপোল: বেনাপোল স্থলবন্দর থেকে মঙ্গলবার নম্বর প্লেট বদলে পাচারকালে ভারতীয় মিনি ট্রাক আটক করেছে বন্দর থানা পুলিশ।

এ সময় পাচার চক্রের সাথে জড়িত থাকার অভিযোগে দুই ব্যক্তিকেও আটক করা হয়।



ট্রাক পাচার সম্পর্কে বেনাপোল বন্দর থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোরে বন্দরের ট্রাক টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় একটি মিনি ট্রাক (ডাব্লিউ-বি-১৯এ-৫৯৭৬) আটক করা হয়। এ সময় ট্রাক পাচারের সাথে জড়িত সন্দেহে বেনাপোলের বড় আঁচড়া গ্রামের মঞ্জুরুলের পুত্র খাইরুল (২৯) ও আব্দুল আহাদের পুত্র সুমন (২৮)-কেও আটক করা হয়। ’

তিনি বলেন, ‘আটককৃত ট্রাকটি সোমবার ভারত থেকে কেমিকেল পণ্যের একটি চালান নিয়ে বেনাপোল বন্দরে আসে। বন্দরে পণ্য খালাস করে সেটি বন্দরের পেছনে টার্মিনাল এলাকায় সড়কের পাশে রেখে চালক সন্ধ্যার সময় ভারতে চলে যান। ওই রাতে ট্রাকের নম্বর প্লেট ও রং পরিবর্তন (খুলনা মেট্রো-ড-১১-০১৫০) করে মঙ্গলবার ভোরে ট্রাক পাচার চক্রের সদস্যরা ট্রাকটি পাচার করার সময় পুলিশের হাতে আটক হয়। আটককৃত ট্রাকটি বন্দর থানা হেফাজতে রয়েছে। এ ব্যাপারে বেনাপোল বন্দর থানায় মামলা হয়েছে।

উল্লেখ্য, চলতি মাসে ভারত থেকে আমদানিকৃত মালামাল বেনাপোল বন্দরে খালাস করার পর পাচারের সময় ৪টি ভারতীয় ট্রাক বিডিআর ও পুলিশের হাতে আটক হয়।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।