ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষক মিজান হত্যার প্রতিবাদে পাবনায় মিছিল, মানববন্ধন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

পাবনা: বখাটেদের হামলায় নিহত শিক্ষক মিজানুর রহমানের খুনীদের ফাঁসির দাবি এবং ইভটিজিং বন্ধের দাবিতে পাবনার চাটমোহর ও আটঘরিয়া উপজেলায় মঙ্গলবার বিক্ষোভ মিছিল, মানববন্ধন, স্মারকলিপি প্রদান ও পথসভা কর্মসূচি পালিত হয়েছ।

দুপুর সাড়ে ১২টার দিকে চাটমোহর মহিলা ডিগ্রি কলেজ থেকে শিক্ষক ও ছাত্রীরা কালো ব্যজ ধারণ করে, ফেস্টুন নিয়ে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিলটি পৌর সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে শিক্ষক ও ছাত্রীদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি দেওয়া হয়।

এসময় সেখানে সংপ্তি বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফিরোজ শাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন, মহিলা ডিগ্রি কলেজের অধ্য হাসনায়েন মোমিন হক সমাজী, থানার অফিসার ইন চার্জ (ওসি) সৈয়দ সহিদ আলম প্রমুখ।

পরে চাটমোহর পুরাতন বাজারের থানা মোড়ে শিকক্ষ ও শিক্ষার্র্থীরা মানববন্ধন করেন।

অপরদিকে আটঘরিয়া মহাবিদ্যালয়ের শিক ও শিক্ষার্থীরা একই দাবিতে সকাল ১১টায় বিদ্যালয় চত্বর থেকে একটি মৌন মিছিল বের করেন। মিছিলটি আটঘরিয়া বাজার প্রদক্ষিণ করে সোনালী ব্যাংক মোড়ে পথসভায় মিলিত হয়। সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত পথসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আটঘরিয়া মহাবিদ্যালয়ের অধ্য মো. নুরুল ইসলাম, উপাধ্য পাঞ্জাব আলী, সহকারী অধ্যাপক বাবুল আক্তার, কৃষিবিদ জাফর সাদেক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।