ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দরবনকে সপ্তমাশ্চার্যে রাখতে সবাইকে আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

ঢাকা: সুন্দরবনকে সপ্তমাশ্চর্যের মধ্যে রাখার জন্য সবাইকে সচেষ্ট হওয়ার আহ্বান জানিয়েছেন পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার ব্যক্তিবর্গ।

মঙ্গলবার জাতীয় পেসকাবে ‘পর্যটন বিচিত্রা’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে বক্তারা এ আহ্বান জানান।

‘৪র্থ ঢাকা ট্যুরিজম ফেয়ার’ উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বক্তারা বলেন, ‘কক্সবাজার সুন্দর একটি পর্যটন কেন্দ্র হওয়া সত্ত্বেও সেখানে কোনো মাস্টার প্ল্যান নেই, সিকিউরিটি যথেষ্ট নয়। তাই, এটি সপ্তমাশ্চর্যের সুন্দর সুযোগটি হারিয়েছে। ’

সুন্দরবন যেন এ সুযোগটি না হারায় সেদিকে খেয়াল রাখার অনুরোধ জানান বক্তারা। তবে এ বিষয়ে সরকারের আন্তরিকতা রয়েছে বলেও তারা উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ‘পর্যটন বিচিত্রা’র সম্পাদক মহিউদ্দিন হেলাল।

তিনি বলেন, ‘বাংলাদেশের প্রতিটি আকর্ষণীয় ও দর্শনীয় স্থানসমূহের বিভিন্ন সেবার সমন্বয় ঘটবে এ মেলায়। ’

প্রধানমন্ত্রীর আঞ্চলিক পর্যটন উন্নয়নের আহ্বান সম্পর্কে তিনি বলেন, ‘এর মাধ্যমে গ্লোবাল ভিলেজে বাংলাদেশ পর্যটন শিল্পের অবস্থান ও অংশীদারিত্ব নিশ্চিত করা যেতে পারে। ’

শেরাটন হোটেলে ২৮ থেকে ৩০ অক্টোবর এ মেলা চলবে বলে তিনি জানান।

সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন ট্যুরিজম ডেভলপার্স এসোসিয়েশনের চেয়ারম্যান জামিউল আহমেদ, ফেয়ার ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মেজর (অব.) ইকরাম ইউ সিদ্দিক, এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশের ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের মেম্বর এম. এ বারী, পর্যটন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট মেজর (অব.) দেলোয়ার এইচ খান ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের মেম্বর বাদল খন্দকার।

বাংলাদেশ সময়: ১৪১০, ২৬ অক্টোবর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।