ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রাম বন্দর অ্যাডভাইজরি কমিটির প্রথম সভায় যাচ্ছেন না বন্দর ব্যবহারকারীরা

তপন চক্রবর্তী, চট্টগ্রাম ব্যুরো চিফ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরের গতিশীলতা ফিরিয়ে আনার জন্য গঠিত অ্যাডভাইজরি কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে বুধবার। তবে নৌ-পরিবহন মন্ত্রণালয় থেকে গঠিত এই কমিটি নিয়ে বিক্ষুব্ধ হয়ে উঠেছেন বন্দর ব্যবহারকারীরা।



পোর্ট ইউজার্স ফোরাম বুধবার কমিটির প্রথম সভায় যোগ না দেওয়ার ঘোষণা দিয়েছে।

অন্যদিকে অ্যাডভাইজরি কমিটির প্রথম সভায় বন্দরের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা শেষে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

বন্দর কর্তৃপরে সচিব সৈয়দ ফরহাদউদ্দিন বাংলানিউজকে জানিয়েছেন, বেলা ১২টায় নৌ-পরিবহনমন্ত্রীর সভাপতিত্বে  চট্টগ্রাম সার্কিট হাউজে অ্যাডভাইজরি কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে।

পোর্ট ইউজার্স ফোরামের সদস্য চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ, বিজিএমইএ, বিকেএমইএ, বাংলাদেশ শিপিং এজেন্টস অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন, শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশ, বিএমএসএ, বারভিডা, পিকডাসহ বন্দর ব্যবহারকারী অন্যান্য সংগঠন সভায় যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
 
পোর্ট ইউজার্স ফোরামের চেয়ারম্যান ও চিটাগাং চেম্বার সভাপতি এম. এ. লতিফ এমপি বাংলানিউজকে বলেন, সেনা মোতায়েনের পর চট্টগ্রাম বন্দরের সার্বিক কার্যক্রমে গতিশীলতাসহ বন্দরের প্রোডাক্টিভিটি ক্রমাগতভাবে উন্নতি হচ্ছে যা বন্দর ব্যবহারকারীদের মধ্যে স্বস্তি ও আশার সঞ্চার করেছে।

তিনি আরও বলেন, মন্ত্রণালয় থেকে বন্দর পরিচালনায় ৪২ সদস্যের যে অ্যাডভাইজরি কমিটি গঠন করা হয়েছে তা মাথাভারী প্রশাসনের নামান্তর।

এডভাইজরি কমিটিতে অবশ্যই বন্দর ব্যবহারকারীদের সম্পৃক্ত করতে হবে বলে তিনি জানান।
 
উল্লেখ্য, সম্প্রতি নৌ-পরিবহন মন্ত্রীকে সভাপতি ও বন্দর চেয়ারম্যানকে সদস্য সচিব করে ৪২ সদস্যের অ্যাডভাইজরি কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।