ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জুড়াইনে গার্মেন্টস শ্রমিক খুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

ঢাকা: রাজধানীর কদমতলী থানাধীন জুড়াইন এলাকায় সোমবার গভীর রাতে মো. সুমন (২০) নামে এক গার্মেন্টস শ্রমিককে ধারালো কাচি দিয়ে নৃশংসভাবে খুন করা হয়েছে।

এ ঘটনায় সোমবার রাতেই একজনকে গ্রেফতার করেছে পুলিশ।



নিহত মো. সুমন আলমবাগ এলাকার ৩৩/১৪ নম্বর বাসায় থাকতো। তার বাবার নাম মো. জসীমউদ্দিন।

কদমতলী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রেজাউল করিম বাংলানিউজকে জানান, ‘সোমবার দিবাগত গভীর রাত ১টায় নতুন জুড়াইন এলাকার আলম সুপার মার্কেটের ৪র্থ তলায় অবস্থিত ওয়ান্ডার গার্মেন্টস ফ্যাক্টরিতে কর্মরত অবস্থায় তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে দুই শ্রমিক রুবেল ও সুমনের মধ্যে কথাকাটাকাটির সূত্রপাত হয়। ’

রেজাউল করিম জানান, ‘কথাকাটাকাটির এক পর্যায়ে রুবেল উত্তেজিত হয়ে হাতের কাছে থাকা কাপড় কাটার ধারালো কাচি দিয়ে সুমনকে এলোপাথাড়ি আঘাত করতে থাকে। এতে সুমনের পাকস্থলী ও ধমনী মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়।

সুমনের চিৎকারে গার্মেন্টেসের অন্যান্য শ্রমিকরা রুবেলকে হাতেনাতে রক্তাক্ত কাচিসহ আটক করে পুলিশকে বিষয়টি জানায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে রুবেলকে গ্রেফতার করে।

আশঙ্কাজনক অবস্থায় সুমনকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরবর্তীতে বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় অতিরিক্ত রক্তক্ষরণে রাতেই সুমন মারা যায়।

এ ঘটনায় মঙ্গলবার সকালে নিহতের পিতা মো. জসীমউদ্দিন বাদী হয়ে কদমতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময় : ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।