ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নানকের বিরুদ্ধে দায়ের করা দুদকের মামলা চলবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০
নানকের বিরুদ্ধে দায়ের করা দুদকের মামলা চলবে

ঢাকা: তত্ত্বাবধায়ক সরকারের আমলে যুবলীগের তৎকালীন চেয়ারম্যান (বর্তমান স্থানীয় সরকার প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক) জাহাঙ্গীর কবির নানকের বিরুদ্ধে সম্পদ গোপনের অভিযোগে দায়ের করা মামলার কার্যক্রম আবারও শুরু হচ্ছে।

মঙ্গলবার প্রধান বিচারপতির নেতৃত্বে গঠিত আপিল বিভাগের তিন সদস্যের নিয়মিত বেঞ্চ এর আগে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ স্থগিত করেছেন।



১৮ লাখ ২৭ হাজার ১০৯ টাকার সম্পদের হিসাব গোপনের অভিযোগ এনে ২০০৮ সালের ২৫ মার্চ রমনা থানায় তার বিরুদ্ধে এ মামলা করে দুর্নীতি দমন কমিশন।

পরে এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করে তার স্ত্রী আর্জুমান আরা বানু হাইকোর্টে একটি রিট দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে ওই বছরের ৯ সেপ্টেম্বর  হাইকোর্ট মামলার কার্যক্রম স্থগিত করেন এবং এ মামলা কেন অবৈধ ঘোষণা করা হবে না জানতে চেয়ে রুল জারি করেন।

মঙ্গলবার হাইকোর্টের এই স্থগিতাদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চ।

শুনানি শেষে দুদকের আইনজীবী আবদুল আজিজ খান সাংবাদিকদের জানান, আপিল বিভাগের আজকের (মঙ্গলবার) আদেশের ফলে এ মামলার কার্যক্রম চলতে আর কোনও বাধা নেই।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, ২৬ অক্টোবর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।