ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news

দারফুরে কন্টিজেন্ট প্রতিস্থাপন করছে বাংলাদেশ সেনাবাহিনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-২৫ ১১:৪০:৫৫ এএম

বাংলাদেশ সেনাবাহিনী সুদানের দারফুরে জাতিসংঘ শান্তিরা মিশনে একটি কন্টিনজেন্ট প্রতিস্থাপন করতে যাচ্ছে।

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনী সুদানের দারফুরে জাতিসংঘ শান্তিরা মিশনে একটি কন্টিনজেন্ট প্রতিস্থাপন করতে যাচ্ছে।

দারফুরে মোতায়েনরত সেনাবাহিনীর ৩ টি কন্টিনজেন্টের মধ্যে মিডিয়াম মাল্টিরোল লজিস্টিকস ইউনিট-২-`র ৩ শ’ ৪৮ সেনা সদস্যকে সরিয়ে এনে নতুন ২শ’ সেনা সদস্যকে তিনটি ফাইটের মাধ্যমে ওখানে প্রতিস্থাপন করা হবে।

সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ উপলক্ষে রোববার রাতে অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মামুনের নেতৃত্বে প্রথম ফাইটে কর্মকর্তাসহ ৭০ সেনা সদস্য জাতিসংঘের ভাড়া করা বিমানে দারফুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করে।

সেনা সদরের সরবরাহ ও যান (এসটি) পরিদফতরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সারোয়ার জাহান তালুকদার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের বিদায় জানান।

উল্লেখ্য, জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের আওতায় গত ২০০৮ সাল থেকে দারফুরে বাংলাদেশের সেনারা শান্তি রক্ষার দায়িত্ব পালন করছে।

দারপুরে সংঘাত নিরসনে বাংলাদেশের সেনারা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে সেদেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-25 11:40:55