ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

বিডিআর মহাপরিচালকের পঞ্চগড় সীমান্ত সফর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-২৫ ৭:২৯:১১ এএম

বিডিআরের মহাপরিচালক মেজর জেনারেল রফিকুল ইসলাম এনডিসি পিএসসি সোমবার পঞ্চগড় সফরে এসেছেন। বিডিআর সূত্র জানায়, মহাপরিচালক সকাল ১১টার দিকে ঠাকুরগাঁও ২০ রাইফেল্স ব্যাটালিয়নের অধীন পঞ্চগড়ের আটোয়ারী সীমান্তের বোধগাঁও ও জোর্দারপাড়া সীমান্ত ফাঁড়ি পরিদর্শন করেন।

পঞ্চগড়ঃ বিডিআরের মহাপরিচালক মেজর জেনারেল রফিকুল ইসলাম এনডিসি পিএসসি সোমবার পঞ্চগড় সফরে এসেছেন।

বিডিআর সূত্র জানায়, মহাপরিচালক সকাল ১১টার দিকে ঠাকুরগাঁও ২০ রাইফেল্স ব্যাটালিয়নের অধীন পঞ্চগড়ের আটোয়ারী সীমান্তের বোধগাঁও ও জোর্দারপাড়া সীমান্ত ফাঁড়ি পরিদর্শন করেন। এ সময় দিনাজপুর অঞ্চলের সেক্টর কমান্ডার কর্নেল সালেহ্ আহাম্মেদ ও ঠাকুরগাঁও ২০ রাইফেল্স ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহফুজ আলম (পিএসসি) ও উর্ধতন কর্মকর্তারা তার সঙ্গে ছিলেন।

সফরকালে মেজর জেনারেল রফিকুল ইসলাম সীমান্তে নিয়োজিত বিডিআর সদস্যদের সঙ্গে এক দরবারে মিলিত হন। তিনি সীমান্তে বিভিন্ন দুর্ঘটনা, মাদকদ্রব্য ও অস্ত্র চোরাচালান বিষয়ে বিডিআর জওয়ানদের সঙ্গে মত বিনিময় করেন। তিনি এসব ঘটনা রোধকল্পে প্রতিটি বিডিআর সদস্যকে দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

একই সঙ্গে এ ব্যাপারে তিনি প্রশাসনের সংশ্লিষ্ট সকল সংস্থা ও স্থানীয় জনসাধারণের সম্মিলিত সহযোগিতা কামনা করেন।

মহাপরিচালক সড়ক পথে আটোয়ারী থেকে পঞ্চগড় হয়ে পৌনে ৪টার দিকে তেঁতুলিয়ার বাংলাবান্ধায় যান। বিকাল সাড়ে ৪টায় তিনি বাংলাবান্ধার জিরো পয়েন্টে ভারতীয় সীমান্ত রী বাহিনী বিএসএফর নর্থবেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি নন্দ কিশোরের সঙ্গে সৌজন্য সাাত করেন।

পঞ্চগড় ২৫ রাইফেল্স ব্যাটালিয়নের কর্মকর্তা মেজর একেএম হাসিবুল হোসেন নবী বাংলানিউজকে জানান, মহাপরিচালক আজ রাত পর্যন্ত বিভিন্ন সীমান্ত ফাঁড়ি পরিদর্শন করবেন। ব্যাটালিয়নে রাত যাপন শেষে মঙ্গলবার সকালে ঢাকার পথে রওয়ানা করবেন।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-25 07:29:11