ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
bangla news

রাজধানীতে ভুয়া সার্টিফিকেটসহ আনসার সদস্য গ্রেপ্তার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-২৫ ৭:০০:৫১ এএম

আনসার ও ভিডিপিতে নিয়োগের কথা বলে সাধারণ মানুষকে ভুয়া সার্টিফিকেট দিয়ে টাকা নেওয়ার অভিযোগে রোববার সন্ধ্যায় এক আনসার সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

ঢাকা: আনসার ও ভিডিপিতে নিয়োগের কথা বলে সাধারণ মানুষকে ভুয়া সার্টিফিকেট দিয়ে টাকা নেওয়ার অভিযোগে রোববার সন্ধ্যায় এক আনসার সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তারকৃতের নাম মো. মুক্তারুল হোসেন (২৫)। তিনি একজন কোম্পানি কমান্ডার হিসাবে গুলিস্তানে মুক্তিযোদ্ধা শপিং কমপ্লেক্সের নিরাপত্তা দেখভালে নিয়োজিত ছিলেন।

সোমবার দুপুর ২ টায় র‌্যাব-৩ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। সংবাদ সম্মেলনে র‌্যাব-৩’র পরিচালক কর্নেল রফিক উপস্থিত ছিলেন।

সম্মেলনে জানানো হয়, দীর্ঘদিন ধরে একটি চক্র আনসার ও ভিডিপিতে লোক নিয়োগের কথা বলে সাধারণ মানুষের কাছে ভুয়া সনদপত্র দিয়ে মাথাপিছু ১৫ থেকে ২০ হাজার টাকা নিচ্ছিল।

সম্মেলনে আরও বলা হয়, গোপন তথ্যের ভিত্তিতে রোববার সন্ধ্যা সাতটায় গুলিস্তানের মুক্তিযোদ্ধা শপিং কমপ্লেক্সে অভিযান চালিয়ে মুক্তারুলকে বিপুল পরিমাণ ভুয়া সার্টিফিকেটসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুক্তারুল এ অনৈতিক কাজে জড়িত থাকার কথা স্বীকার করেন। তিন মাস ধরে তিনি এ কাজ করছেন বলে জানান।

মুক্তারুল আরও জানান, প্রাথমিকভাবে তিনি টাকা আদায়ের কাজটি করেন। এ টাকা আনসারের মতিঝিল থানা পরিদর্শক টি আই কবিরের মাধ্যমে আনসারের ঢাকা বিভাগীয় কমান্ডার রাজা বাঙ্গালীর কাছে পৌঁছানো হয়।

জিজ্ঞাসাবাদে মুক্তার জানান, এসব ভুয়া সনদপত্র দেখিয়ে প্রত্যেককে তিন মাসের জন্য আনসার বাহিনীতে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশ সময় : ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-10-25 07:00:51