ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত

আমিরুল ইসলাম মাসুদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০
মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত

ঢাকা: মেডিকেল কলেজগুলোর ২০১০-১১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল ঘোষণা করা হয়েছে। ১৮টি সরকারি মেডিকেল কলেজের মোট দুই হাজার ৩১০টি আসনের জন্য দুই হাজার ৩৬৬ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।



সাধারণ আসনে দুই হাজার ৩০০ জনকে নির্বাচিত করা হয়। এর মধ্যে ৮০ শতাংশ মেধাভিত্তিক ও ২০ শতাংশ রয়েছে জেলা কোটায়। এছাড়া মুক্তিযোদ্ধার সন্তান কোটায় ৪৬ জন, তিন পার্বত্য জেলার আদিবাসী কোটায় নয়জন, পার্বত্য বাঙালি কোটায় তিনজন ও অন্যান্য জেলার আদিবাসী কোটায় আটজনকে নির্বাচিত করা হয়।

এছাড়া মেধাভিত্তিক সাধারণ আসনে ৪০০, মুক্তিযোদ্ধার সন্তান কোটায় ১০ এবং আদিবাসী ও পার্বত্য বাঙালি কোটায় আট জনের অপেক্ষমান তালিকাও প্রকাশ করা হয়।

বেসরকারি মেডিকেল কলেজগুলোর ভর্তি পরীক্ষার ফল সংবাদপত্রের মাধ্যমে প্রকাশ করা হবে বলে অধিদপ্তর থেকে জানানো হয়।

সোমবার বিকাল সোয়া ৪টায় মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ ফল প্রকাশ করা হয়। বিভিন্ন কলেজের নোটিশ বোর্ড ছাড়াও অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dghs.gov.bd) পাওয়া যাচ্ছে। এছাড়া মোবাইল ফোনের মাধ্যমে MISdghs Reg.No লিখে 9934 নম্বরে ক্ষুদেবার্তা (এসএমএস) পাঠিয়েও এ ফল জানা যাবে।

সরকারি ও বেসরকারি মোট ৬১টি মেডিকেল কলেজগুলোর মোট পাঁচ হাজার ৬৬০টি আসন রয়েছে। এ বছর মোট পরীক্ষার্থী ছিল ৪২ হাজার ১২১ জন। গত শুক্রবার এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আগামী ১৫ নভেম্বরের মধ্যে ভর্তির শেষ দিন নির্ধারণ করা হয়েছে। এ শিক্ষাবর্ষের কাস শুরু হবে আগামী জানুয়ারিতে।


বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, ২৫ ঘণ্টা, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।