ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বৈমানিকদের বয়স বাড়ানো সংক্রান্ত হাইকোর্টের রুল ৪ নভেম্বরের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

ঢাকা: বৈমানিকদের বয়স (চাকরির মেয়াদ) বাড়ানো সংক্রান্ত হাইকোর্টের রুল আগামী ৪ নভেম্বরের মধ্যে নিষ্পত্তি করার জন্য সরকার ও বাংলাদেশ এয়ারলাইন পাইলট অ্যাসোসিয়েশনকে (বাপা) নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

সোমবার সকাল ১০টার দিকে প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের নেতৃত্বে নিয়মিত আপিল বিভাগ এ নির্দেশ দেয়।



একই সঙ্গে বৈমানিকদের বয়স বাড়ানোর বিষয়ে বিমানের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে চেম্বার বিচারপতির দেওয়া স্থগিতাদেশের মেয়াদ আরো ১০ দিন বাড়িয়েছেন নিয়মিত আপিল বিভাগ।

সরকার গত ৯ সেপ্টেম্বর পাইলটদের বয়স ৫৭ থেকে ৬২ করার সিদ্ধান্ত নেয় এবং এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করে। পরবর্তীতে বাপা’র ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেনসহ পাঁচ ব্যক্তি এ প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন।

রিটের শুনানি শেষে হাইকোর্ট বয়স বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত করেন। একই সঙ্গে বয়স বাড়ানোর সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবো তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

পরবর্তীতে সরকার হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করলে চেম্বার বিচারপতি হাইকোর্টের সিদ্ধান্ত স্থগিত করে তা নিয়মিত শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন।

সোমবার নিয়মিত আপিল বিভাগে অনুষ্ঠিত শুনানিতে বাপা’র পক্ষে ব্যারিস্টার রফিক উল হক ও অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার এবং সরকারের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এমকে রহমান অংশ নেন।

বাংলাদেশ সময় ১৬১১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।