ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জের ট্রেন ভাংচুর ও লুটপাট মামলায় ২ জনের জামিন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০
সিরাজগঞ্জের ট্রেন ভাংচুর ও লুটপাট মামলায় ২ জনের জামিন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে ট্রেন ভাংচুর ও লুটপাটের মামলায় গ্রেপ্তারকৃত ২ ছাত্রকে জামিন দিয়েছেন আদালত। চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট ‘ক’ অঞ্চলের বিচারিক হাকিম মোঃ আব্দুল হামিদ সোমবার দুপুরে শর্ত-সাপেক্ষে এ জামিন আদেশ দেন।

তবে জেলার শাহজাদপুর উপজেলা বিএনপি’র সহ-সভাপতি ও গাড়াদহ ইউপি চেয়্যারম্যান আব্দুল জব্বারসহ আরো ১৯ জনের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন বিচারক।

জুনিয়র সার্টিফিকেট কোর্স (জেএসসি) পরীায় অংশগ্রহণ ও এস, এস, সি পরীার ফরম ফিলাপের জন্য এ দুই অভিযুক্তকে জামিন দেওয়া হয়।

জামিন প্রাপ্তরা হলো- সদর উপজেলার মিরপুর গ্রামের মোঃ শফি মিয়ার ছেলে অষ্টম শ্রেনীর ছাত্র মোঃ তুহিন হোসেন (১৪) ও পৌর এলাকার ভাসানী রোডের জিয়াউর রহমানের ছেলে দশম শ্রনীর ছাত্র মোঃ রোকন-উ-জ্জামান (১৬)।

মামলার বিবাদী পক্ষের আইনজীবী মাহবুবুন নবী রুবেল বাংলানিউজকে জামিন মঞ্জুর ও নামঞ্জুর হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর নাজিউর রহমান জেহাদ স্বরণে কেন্দ্রীয় ছাত্রদল বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সয়দাবাদ মুলিবাড়ি রেলক্রসিং’র কাছে ছাত্র-গণ সমাবেশের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। সমাবেশ শুরু হওয়ার কিছু আগে ওই স্থানে ট্রেনে কাটা পড়ে ৭ জন নিহত হওয়ায় ঘটনায় ট্রেনে আগুন, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। ওই ঘটনায় দায়ের করা ৮টি মামলায় অজ্ঞাতনামা প্রায় ১২ হাজার বিএনপি ও অঙ্গ সংগঠনের  নেতা-কর্মীকে আসামি করা হয়।


বাংলাদেশ সময়: ১৬০৫ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।