ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাকিস্তানি ভূত এবার শামসুদ্দিন মেডিকেল হাসপাতালে!

সোহেল রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

সিলেট:  সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ‘পূর্ব পাকিস্তান’ সরকারের নাম সম্বলিত প্লেটগুলো খুলে ফেলেছে কর্তৃপক্ষ। গতকাল রোববার বাংলানিউজে প্রতিবেদন প্রকাশের পর ব্যাপক আলোড়ন সৃষ্টি হলে ৪০ বছর পর কর্তৃপক্ষের টনক নড়ে।

সঙ্গে সঙ্গেই তারা প্রথমে ‘পূর্ব পাকিস্তান’ শব্দটি লাল রং দিয়ে মুছে দেয়। পরে আজ সোমবার সকালে তা খুলে ফেলে নতুন করে প্লেট স্থাপনের প্রস্তুতি চলছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. এহতেশামুল হক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে, একই রকমের প্লেট এখনো ঝুলতে দেখা গেছে সিলেট ডা. শহীদ শামসুদ্দীন মেডিকেল হাসপাতালেও। নগরীর চৌহাট্টায় অবস্থিত এ হাসপাতালের মসজিদের পাশে একটি ভবনের দরজায় গভর্নমেন্ট অব ইস্ট পাকিস্তান লেখা সাইনবোর্ড শোভা পাচ্ছে। হাসপাতালের বাইরে চৌহাট্টা পয়েন্টের মূল সড়ক দিয়ে অল্প আগালেই এ সাইনবোর্ডটি যে কোনো পথচারীর চোখে পড়ে। পড়ে না শুধু কর্তৃপক্ষের চোখ!

বিষয়টি নিয়ে কথা বলতে হাসপাতাল কর্তপক্ষের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

তবে ওই হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে এতদিন দায়িত্বে থাকা ডা. মীর মাহবুবকে বিষয়টি নিয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।