ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১০ ট্রাক অস্ত্র মামলায় বাবরকে চট্টগ্রামে জিজ্ঞাসাবাদে বাধা নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০
১০ ট্রাক অস্ত্র মামলায় বাবরকে চট্টগ্রামে জিজ্ঞাসাবাদে বাধা নেই

ঢাকা: বহুল আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলার আসামি সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে চট্টগ্রাম আদালতে নিয়ে শুনানি করা যাবে বলে রায় দিয়েছে আপিল বিভাগ।

প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হকের নেতৃত্বাধীন তিন সদস্যের নিয়মিত বেঞ্চ সোমবার দুপুরে এ আদেশ দেন।



এর আগে গত ১২ অক্টোবর হাইকোর্ট গুরুতর অসুস্থ থাকায় বাবরকে দুই সপ্তাহ বঙ্গবন্ধু মেজিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে স্থানান্তর না করার আদেশ দিয়েছিলেন।

প্রধান বিচারপতির বেঞ্চের এ আদেশের ফলে হাইকোর্টের আদেশ বাতিল হয়ে যায়। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে সরকারের আবেদনের প্রেক্ষিতে আপিল বিভাগ এ রায় দেন।

আদালতের রায়ের পর অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান সাংবাদিকদের বলেন, হাইকোর্টের রায় বাতিল করায় বাবরকে ১০ ট্রাক অস্ত্র মামলার শুনানি জন্য চট্টগ্রাম আদালতে নিতে আর বাধা থাকল না।

প্রসঙ্গত, বাবর শারিরীকভাবে গুরুতর অসুস্থ বিধায় হাসপাতাল থেকে স্থানান্তর করা হলে তিনি মৃত্যুর মুখে পড়বেন মর্মে তার আইনজীবীরা হাইকোর্টে এক আবেদন করেন। তাদের আবেদনের পরিপ্রক্ষিতে হাইকোর্ট ১২ অক্টোবর ওই রায় দেন।

বাংলাদেশ সময় ১৩৫০ঘন্টা, অক্টোবর  ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad