ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে কুপিয়ে হত্যার চেষ্টা

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

পাবনা: পাবনার চাটমোহরে যৌতুকের টাকা না পেয়ে স্বামী রিপন মণ্ডলকে স্ত্রী আসমা খাতুন (২২) বঁটি দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

গুরুতর আহত গৃহবধূ আসমা খাতুনকে মুমূর্ষু অবস্থায় প্রথমে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ বিষয়ে ডিবিগ্রাম ইউপি সদস্য আলতাব হোসেন বাংলানিউজকে জানান, ‘চাটমোহর উপজেলার দাঁথিয়া পশ্চিমপাড়া গ্রামের সোলাই মণ্ডলের ছেলে রিপন মণ্ডল (২৫)-র সাথে এক বছর আগে একই উপজেলার বামন গ্রামের আব্দুল হামিদের মেয়ে আসমা খাতুনের বিয়ে হয়। বিয়ের সময় আসমার বাবা মোটা অংকের যৌতুকও দেন।

পরবর্তীতে রিপন মণ্ডল আবারও যৌতুকের দাবি করতে থাকে। রোববার দিবাগত রাতে রিপন আসমাকে তার বাবার কাছ থেকে আরো ৫০ হাজার টাকা যৌতুক আনতে বলে। এতে আসমা রাজি না-হওয়ায় রিপন  আসমাকে ধারালো বটি দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়। এ সময় আসমার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে রিপন পালিয়ে যায়। প্রতিবেশীরা আসমাকে মুমূর্ষু অবস্থায় প্রথমে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে তার অবস্থার অবনতি হলে সোমবার ভোর রাত ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ’

এ ব্যাপারে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ সহিদ আলম জানান, ‘এ ঘটনায় আসমার বাবা আব্দুল হামিদ বাদী হয়ে সোমবার সকালে চাটমোহর থানায় একটি মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে আসমার স্বামী রিপন পলাতক। পুলিশ তাকে গ্রেপ্তার করার চেষ্টা করছে।

আহত গৃহবধূ আসমার বাবা আব্দুল হামিদ থানায় মামলা করার সত্যতা স্বীকার করে বলেন, ‘জামাই রিপন কিছুদিন আগে আমার কাছে যৌতুকের টাকা দাবি করে। আমি দিতে পারি নি। সে জন্য আমার মেয়ের আজ এ অবস্থা!’

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।