ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইভটিজিং: শিক্ষক নিহত হওয়ার ঘটনায় লোকমানপুরে শোক

আল মামুন জেলাপ্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

নাটোর: নাটোরের বাগাতীপাড়ায় ইভটিজারদের হামলায় শিক্ষক মিজানুর রহমান নিহত হওয়ার ঘটনায় শোক পালিত হচ্ছে লোকমানপুরে।

গত ২০ অক্টোবর থেকেই বাজারে উড়ছে কালো পতাকা এবং এলাকাবাসী ধারণ করছে কালোব্যাচ।

এছাড়া রোববার দুপুরে লোকমানপুর পরিদর্শন করেছেন নাটোরের ভারপ্রাপ্ত জেলাপ্রশাসক।

অপরদিকে শিার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করায় ২৮ অক্টোবর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে লোকমানপুর কলেজ। এছাড়া লোকমানপুর বাজারে মোতায়েন রয়েছে পুলিশ।

লোকমানপুর কলেজের অধ্য মতিউর রহমান বাংলানিউজকে জানান, ২০ অক্টোবর শিক মিজানুর রহমানের কিনিক্যাল ডেথ ঘোষণার পর থেকে শিক্ষার্থীদের মধ্যে বিরাজ করছে উত্তেজনা। এর পরিপ্রেক্ষিতে ২৩ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

অধ্য মতিউর রহমান আরো জানান, ঢাকা থেকে  কলেজ শিক্ষক মিজানুর রহমানের লাশ তার গ্রামের বাড়ি রাজশাহী জেলার চারঘাট উপজেলার লক্ষ্মীপুরে নেওয়া হবে। সোমবার সকাল ৮টায় লোকমানপুরে মিজানুরের প্রথম জানাজা শেষে গ্রামের বাড়িতে দাফন করা হবে।

দুপুর ২টার দিকে নাটোরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুলতান আব্দুল হামিদ এবং বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ামিন খান বিভিন্ন শিাপ্রতিষ্ঠানের শিক্ষক ও এলাকাসীদের সঙ্গে বৈঠক করেছেন।

নাটোরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুলতান হামিদ বাংলানিউজকে জানান, এলাবাসীর সঙ্গে বৈঠকে তিনি শান্ত থাকার জন্য আহবান জানিয়েছেন। বিচারের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

বগাতিপাড়া থানার অফিসার ইন চার্জ (ওসি) বাংলানিউজকে জানান, নিহত মিজানুর রহমানের ভাই মামনুর রশিদের দায়ের করা মামলাটি হত্যা মামলা হিসাবে গ্রহণ এবং জেলহাজতে থাকা আসিফের ৭দিনের রিমান্ডের জন্য আদালতে আবেদন করা হবে। পলাতক রাজনকে খুব শিগগিরই আটক করা সম্ভব হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।