ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বহুতল হচ্ছে দেশের সব জেলা আদালত ভবন

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

ঢাকা: দেশের সব জেলা আদালত ভবনকে বহুতল করা হবে বলে ঘোষণা দিয়েছেন আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ।
রোববার ঢাকার জেলা ও দায়রা জজশিপ মিলনায়তনে এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন তিনি।

ঢাকা জেলা ও দায়রা জজ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ঢাকার জেলা জজ ও মহানগর দায়রা জজ আদালতের বিভিন্ন সমস্যা চিহ্নিতকরণ ও তা নিরসনে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

আইনমন্ত্রী বলেন, ‘রেবতী ম্যানশনের পুরনো ভবনটি ভেঙে সেখানে ২০ তলা ভবন নির্মাণ করা হবে। ঢাকার মূখ্য বিচারিক আদালত ভবন ভেঙেও বহুতল করা হবে। ’

সেইসঙ্গে দেশের সব পুরনো আদালত ভবনকে পর্যায়ক্রমে ভেঙে আধুনিক ও বহুতল করা হবে বলে মন্ত্রী জানান। এ সময় তিনি বিচারকদের এজলাস সমস্যা সমাধানেরও আশ্বাস দেন।  

ঢাকার বিচারকদের আনা নেওয়ার জন্য ৩ টি মাইক্রোবাস দেওয়া হবে জানিয়ে তিনি বলেন, ‘আদালতের প্রতিটি ক পর্যায়ক্রমে শীতাতপ নিয়ন্ত্রিত করা হবে। বহুতল ভবনে ওঠানামার জন্য লিফটের ব্যবস্থা করা হবে। ’

মতবিনিময় সভায় আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ‘সুপ্রিম কোর্টের মতো ক্রমান্বয়ে দেশের সব জেলা আদালতের অবকাঠামোসহ সরকারি আইন কর্মকর্তাদের সব ধরনের সুযোগ সুবিধা বাড়ানো হবে। ’

অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন ঢাকা জেলা ও দায়রা জজ জাহাঙ্গীর হোসেন, মহানগর দায়রা জজ জহুরুল হক ও ঢাকা বারের সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

এরপর আইনমন্ত্রী ও প্রতিমন্ত্রী ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত, মূখ্য বিচারিক হাকিমের আদালত, ঢাকা আদালতের মালখানা ও রেবতী ম্যানশন ঘুরে দেখেন।

আইন প্রতিমন্ত্রী, জেলা দায়রা জজশিপ, মহানগর দায়রা জজশিপের বিচারক, মূখ্য বিচারিক আদালত, মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক ও ঢাকা বারের নেতারা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad