ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জবিতে শিক্ষিকার গাড়িকে ধাক্কা দেওয়ায় উত্তেজনা: ৩ বাস আটক, আহত ২

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

ঢাকা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষিকার গাড়িকে ধাক্কা দেওয়াকে কেন্দ্র করে রোববার বিকেলে পরিবহন শ্রমিক ও শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ৩টি বাস আটক করে ক্যাম্পাসে নিয়ে যায়।



বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের এ ঘটনায় গাড়িতে থাকা একজন অধ্যাপক আহত হয়েছেন। অপরদিকে ছাত্রদের মারধরে আহত হয়েছেন এক পরিবহন শ্রমিক।

প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে জানান, জবি’র সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সৈয়দা শাহনাজ বেগমের প্রাইভেট গাড়ি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করছিল। এ সময়ে বেপরোয়া গতিতে আসা তানজিল পরিবহনের একটি বাস গাড়িটিকে ধাক্কা দেয়। এতে নতুন ওই প্রাইভেট গাড়িটির সামনের অংশ মারাত্মক  ক্ষতিগ্রস্থ হয় এবং ভেতরে থাকা ওই শিক্ষিকা আহত হন।

এ ঘটনার প্রতিবাদ করলে পরিবহন শ্রমিকরা প্রাইভেট কার চালকের ওপর চড়াও হয়। এ সময় ওই শিক্ষিকা এগিয়ে গেলে পরিবহন শ্রমিকরা তার সঙ্গেও দুর্ব্যবহার করেন।

এরপর ঘটনার প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়-ছাত্ররা ক্ষিপ্ত হয়ে কিছুক্ষণের মধ্যেই ওই পরিবহনের ৩টি গাড়ি আটক করে ক্যাম্পাসের ভেতরে নিয়ে আসেন। এর জের ধরে পরিবহন শ্রমিক ও শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় শিক্ষার্থীদের মারধরের শিকার হন তানজিল পরিবহনের কন্ডাক্টর শওকত (৩৫)।  

অধ্যাপক ড. সৈয়দা শাহনাজ বেগম বাংলানিউজকে বলেন, ‘আমার ড্রাইভার সংকেত দেওয়ার পর আমিও  হাত উচিয়ে সংকেত দিয়েছি, তবুও গাড়িটি অন্যায় ভাবে এসে আমার গাড়িটিকে ধাক্কা দেয়। ’

বিষয়টি সমাধান করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও পরিবহন  মালিকদের মধ্যে আলোচনা চলছে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় প্রক্টর কাজী আসাদুজ্জামান বলেন, ‘বিষয়টির যৌক্তিক সমাধানের  জন্য আমরা পরিবহন মালিকপক্ষের সঙ্গে আলোচনা করছি। ’  
 
বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।