ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

কোমরে বাঁধা ছিল আড়াই কোটি টাকার সোনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
কোমরে বাঁধা ছিল আড়াই কোটি টাকার সোনা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থানাধীন ঠাকুরপুর সীমান্ত থেকে প্রায় আড়াই কোটি টাকার আটটি স্বর্ণের বারসহ আকরাম হোসেন (৩০) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি।  

বুধবার (১০ জুলাই) বিকেল সাড়ে ৩টায় চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

 

এর আগে দুপুর ১টার দিকে দর্শনার ঠাকুরপুর বাগানপাড়া এলাকা থেকে স্বর্ণের বারগুলোসহ আকরামকে আটক করা হয়।

আটক আকরাম একই এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় যে ঠাকুরপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ পাচার করা হবে। খবর পেয়ে ঠাকুরপুর বিওপির সদস্যরা সীমান্ত পিলার ৯০ থেকে আনুমানিক দেড় কিলোমিটার বাংলাদেশের ভেতরে ঠাকুরপুর বাগানপাড়ার বটগাছের নিচে অবস্থান নেন। দুপুর সাড়ে ১২টার দিকে একটি মোটরসাইকেলে করে ওই এলাকা দিয়ে সীমান্তের দিকে যেতে দেখে আকরামকে থামতে বলা হলে তিনি মোটরসাইকেল নিয়ে পালানোর চেষ্টা করেন। একপর্যায়ে তাকে আটক করে তল্লাশি চালালে তার কোমরের সঙ্গে কালো স্কচটেপ দিয়ে পেঁচানো চারটি প্যাকেটে আটটি স্বর্ণের বার পাওয়া যায়। এ স্বর্ণের ওজন দুই কেজি ৩৩৫ গ্রাম। এসময় জব্দ করা হয় তার মোটরসাইকেলটিও। জব্দ করা স্বর্ণের আনুমানিক বাজার মূল্য আড়াই কোটি টাকা।

তিনি আরও জানান, এ ঘটনায় মামলা দিয়ে আটক ব্যক্তিকে দর্শনা থানায় হস্তান্তর করা হচ্ছে। স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।