ঢাকা, বৃহস্পতিবার, ৯ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে সড়ক আটকে শিক্ষার্থীদের অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
ফরিদপুরে সড়ক আটকে শিক্ষার্থীদের অবরোধ

ফরিদপুর: কোটাবিরোধী আন্দোলনের অংশ হিসেবে এক দফা দাবি আদায়ে ফরিদপুরে সড়ক আটকে অবরোধ কর্মসূচি পালন করেছেন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

দাবি আদায়ের অংশ হিসেবে বুধবার (১০ জুলাই) বেলা ১১টা থেকে ফরিদপুর শহরের মুজিব সড়কের সুপার মার্কেটের সামনে তারা অবরোধ কর্মসূচি সড়ক আটকে শুরু করেন।

পরে পুলিশের সঙ্গে সমঝোতা শেষে তারা অবরোধ তুলে নেন। অবরোধের সময় শহরের ভেতরে ব্যাপক যানজট তৈরি হয়। প্রতিটি সড়কে চলাচলকারী যানবাহনসহ সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েন।

এর আগে ফরিদপুর শহরের সরকারি রাজেন্দ্র কলেজে তারা আন্দোলন করতে থাকেন। পরে সেখান থেকে মিছিল নিয়ে ফরিদপুর সুপার মার্কেটের সামনে এসে অবস্থান নেন।

এতে বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ফরিদপুর জেলা শাখার সভাপতি হারুনার রশিদ হারুন, পরিষদের নেতা শাহ মো. আরাফাত, প্রত্যুষ কর্মকার ও মো আশরাফ।

বক্তারা বলেন, আমাদের স্পষ্ট বক্তব্য- আমরা কোটার যৌক্তিক সংস্কার চাই। মুক্তিযোদ্ধাদের তৃতীয় প্রজন্মের জন্য ৩০ শতাংশ কোটা প্রথা বহাল থাকার কোনো যৌক্তিকতা নেই।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।