ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

শ্রীমঙ্গলে বিডিআর বিদ্রোহের বিচার ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, জুলাই ১, ২০১০

মৌলভীবাজার: শ্রীমঙ্গলে বিডিআর বিদ্রোহে অভিযুক্তদের বিচারকাজ আগামী বছরের ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়েছে।

অভিযুক্তদের আত্মপ সমর্থন ও প্রয়োজনীয় প্রস্তুতির জন্য বৃহস্পতিবার এ মুলতবি ঘোষণা করা হয়।



১৪ রাইফেলস ব্যাটালিয়নের সদর দপ্তরে স্থাপিত বিশেষ আদালত-৩ এর বিচারকাজে সভাপতির দায়িত্বে ছিলেন নবনিযুক্ত বিডিআর মহাপরিচালক মেজর জেনারেল রফিকুল ইসলাম।

বিচারক প্যানেলে ছিলেন- লে. কর্নেল মো. আখতারুজ্জামান ও মেজর মো. মাকসুদুল আলম ও অ্যাটর্নি জেনারেলের প্রতিনিধি ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সেলিম।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিশেষ আদালত-৩ এ আসামিদের উপস্থিতিতে বিচার কার্যক্রম শুরু হয়।

এ সময় মামলার প্রসিকিউটর ১৪ রাইফেলস ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল নূরুল হুদা ৪৫ আসামির উপস্থিতিতে অভিযোগপত্র পড়ে শোনান।

পরে আসামিদের আত্মপ সমর্থন ও প্রয়োজনীয় প্রস্তুতির জন্য আদালত মুলতবি ঘোষণা করা হয়।

নূরুল হুদা সাংবাদিকদের জানান, শ্রীমঙ্গল থানা পুলিশের দায়ের করা রাষ্ট্রদ্রোহের মামলায় গত বছরের ১৮ মে ৪৩ জনকে গ্রেপ্তার করা হয়। বিচার শুরুর দিনে গত বুধবার আরো ১১ জনকে ব্যাটালিয়ন সদর দপ্তর থেকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে মৌলভীবাজার কারাগারে পাঠানো হয়েছে।

তিনি জানান, কারাগারে আটক একজন উপ-সহকারী পরিচালক ও চার বেসামরিক সদস্যের বিচার হবে প্রচলিত আইনে। এ ছাড়া কারাগারে আটকদের মধ্যে আরো চারজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।