ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

জাতীয়

ভারতে পাচার ১৩ বাংলাদেশিকে দেশে হস্তান্তর

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
ভারতে পাচার ১৩ বাংলাদেশিকে দেশে হস্তান্তর

বেনাপোল (যশোর): ভালো কাজের প্রলভনে ভারতে পাচার হওয়া ১৩ বাংলাদেশি নারী ও শিশুকে কারাভোগ শেষে বেনাপোল সীমান্ত দিয়ে দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

রোববার (২৩ জুন) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল চেকপোষ্ট দিয়ে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়।

পরে আইনি সহয়তার জন্য তাদের গ্রহণ করে পোর্ট থানা পুলিশ।

ফেরত আসা বাংলাদেশিরা হলেন- বাগেরহাট জেলার মুয়াঘাট উপজেলার আমজেদ তালুকদারের ছেলে রফিক তালুকদার (৬৬), মামুন তালুকদার (২৫), নাজমুল সিকদার (৩৮), রাজু ভূইয়া (২৪), সাত্তার মোল্লা (৫৩), ওমর ফারুক শেখ (২৬), আপছানা আক্তার লাকী (২২), ফাতেমা (৪), আব্দুল আমিন (৬), ফাতেমা (২৮), মরিয়ম (২৩), ফাহিম (২) ও মাহিম (৪)।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আযহারুল ইসলাম জানান, সংসারে অভাব অনটনের সুযোগ নিয়ে ভালো কাজের কথা বলে দালাল চক্র দুই বছর আগে তাদের সীমান্ত পথে ভারতে নেয়। পরে তাদের দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে ফেলে চলে আসে। এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে কারাগারে পাঠায়। সেখানে দেড় থেকে দুই বছর কারাভোগের পর তারা দেশে ফেরার সুযোগ পায়। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদের পরিবারের কাছে তুলে দেবে পুলিশ।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।