ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

জাতীয়

যানজট নিরসনে মহাসড়কে বসবে সিসিটিভি ক্যামেরা, থাকবে মেকানিক্যাল টিমও

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
যানজট নিরসনে মহাসড়কে বসবে সিসিটিভি ক্যামেরা, থাকবে মেকানিক্যাল টিমও

সাভার (ঢাকা): আসন্ন ঈদুল আজহায় মহাসড়কের পয়েন্টে পয়েন্টে সিসিটিভি ক্যামেরা বসিয়ে যানজটের কারণ অনুসন্ধান করে তাৎক্ষণিক নিরসন করা হবে। সে সঙ্গে এবারো মহাসড়কে হঠাৎ বিকল হয়ে যাওয়া যানবাহন মেরামতের জন্য মেকানিক্যাল টিম রাখা হচ্ছে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নবীনগর চন্দ্রা মহাসড়েকের বাইপাইল বাসস্ট্যান্ডে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অতিরিক্ত আইজিপি এসব কথা বলেন। এর আগে ঢাকা আরিচা ও নবীনগর চন্দ্রা মহাসড়েকের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখেন।

অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান বলেন, আমরা কারখানার মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে বসেছিলাম। তাদের সঙ্গে বসে শ্রমিকরা যেন আগে থেকে গাড়ি রিজার্ভ করে নির্দিষ্টস্থান থেকে রওনা করেন সে বিষয়ে আলোচনা হয়েছে। এবারও কিন্তু সে প্রস্তুতি নেওয়া আছে। এবার যেহেতু ঈদুল ফিতর থেকে ঈদুল আজহার মধ্যে একটু পার্থক্য আছে। যেহেতু কোরবানির পশুর হাটগুলোতে বেশ আগেই লেগেছে এবং পশু পরিবহনের যে বাহনগুলো সেগুলো কিন্তু আগে থেকেই চলাচল শুরু করেছে। এখনও চলছে এবং সারা বাংলাদেশে এ পশুর হাটগুলো বসে। অনেকগুলো হাট আছে যেগুলো আবার আমাদের মহাসড়কের পাশে আছে।

তিনি আরও বলেন, কোথায় কোথায় ঝুঁকিপূর্ণ হতে পারে যানজটের ক্ষেত্রে সেগুলো চিহ্নিত করেছি এবং প্রতিবারের ন্যায় এবারও কিন্তু আমরা ঝুঁকিপূর্ণ এলাকাগুলো গুরুত্ব দিয়ে কাজ করছি।

হাইওয়ে পুলিশ স্পেশালিস্ট ইউনিট সড়ক মহাসড়কে নিরাপত্তার জন্য ট্র্যাফিক ম্যানেজমেন্টের জন্য প্রস্তুত । এছাড়াও আমাদের জেলা পুলিশ রয়েছে, মেট্রোপলিটন রয়েছে অন্যান্য সংস্থাগুলো রয়েছে। সবাই মিলে আমরা এখন মাঠ পর্যায়ে আছি। প্রয়োজন বুঝে সেখানে স্পেশাল ব্যবস্থা নিয়েছি৷ নজরদারির ব্যবস্থা নিয়েছি। যা যা প্রয়োজন আমরা যেমন ওয়াচ টাওয়ার তৈরি করেছি, গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে সাব-কন্ট্রোল তৈরি করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যন্ড অবস) আব্দুল্লাহিল কাফি, আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) এএফএম সায়েদ, সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) আইয়ুব আলীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।