ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

চাঁদপুরে সংঘর্ষ: দুই মামলায় আসামি ৩৭৮, গ্রেপ্তার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
চাঁদপুরে সংঘর্ষ: দুই মামলায় আসামি ৩৭৮, গ্রেপ্তার ৫ গ্রেপ্তার ৫ আসামি

চাঁদপুর: চাঁদপুর শহরের পুরানবাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে হতাহতের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। মামলা দুটিতে আসামি করা হয়েছে ৩৭৮ জনকে।

এ পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ৫ আসামি।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মুহসীন আলম।

গ্রেপ্তার ৫ আসামি হলেন - শহরের পুরান বাজারের সঞ্জয় বর্মণ (১৯), জাকির হোসেন (২৮), বাবুল বেপারী (৪৪), ইয়াছিন মহব্বত (২৫) ও রিপন ইসলাম (২৮)।

চাঁদপুর সদর মডেল থানা সূত্র জানায়, অটোরিকশাচালক আল-আমিন হত্যার ঘটনায় তার বাবা মজিদ খান ডেঙ্গু ১২ জুন থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় প্রধান আসামি নিতাইগঞ্জ রোডের বাসিন্দা সজিব মাঝি, দুই নম্বর আসামি তার বাবা পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি ও তিন নম্বর আসামি তার বড় ভাই রাকিব মাঝি। এই মামলায় ২৮জন নামীয়সহ অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ১৫০ জনকে।

এছাড়া সরকারি কাজে বাধা ও পুলিশ সদস্যদের ওপর আক্রমণের ঘটনায় ২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে থানায় অপর মামলাটি করেন উপ-পরিদর্শক (এসআই) আবদুল কুদ্দুস সরকার।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মুহসীন আলম বলেন, ঘটনার পর থেকে জড়িতদের আইনের আওতায় আনতে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ। এ পর্যন্ত ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আজ বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের জন্য চেষ্টা অব্যাহত রয়েছে। দুটি মামলার তদন্তকারী কর্মকর্তা হলেন পুরান বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাজিব শর্মা।
 
প্রসঙ্গত, গত ১১ জুন (মঙ্গলবার) রাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শহরের পুরান বাজার পলাশের মোড় মেরকাটিজ রোড ও নিতাইগঞ্জ রোডের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।  

এই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আল-আমিন খান (৩০) নামে অটোরিকশা চালক নিহত হয়। আহত হয় কমপেক্ষ ২০ জন। এই ঘটনায় পুলিশ ৪০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।