ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

অন টেস্ট মোটরসাইকেল নিয়ে পুলিশ পরিচয়ে ছিনতাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জুন ১১, ২০২৪
অন টেস্ট মোটরসাইকেল নিয়ে পুলিশ পরিচয়ে ছিনতাই

ঢাকা: পুলিশ পরিচয়ে ‘অন টেস্ট’ লেখা মোটরসাইকেল ব্যবহার করে ১ লাখ ৬০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় মো. হুমায়ুন কবির নামে একজনকে গ্রেপ্তার করেছে ডিএমপির শেরেবাংলা নগর থানা পুলিশ।

মঙ্গলবার (১১ জুন) নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক।

তিনি বলেন, আয়নাল হক ও তার বন্ধু আলম গত ৩ জুন সকালে নাটোর থেকে বাসযোগে কল্যাণপুর আসেন। বাসস্ট্যান্ডে নেমে বঙ্গ বাজার যাওয়ার জন্য গাড়ির অপেক্ষা করছিলেন। এই সময় এক লোক এসে ডিবি পুলিশ পরিচয় দিয়ে বলে, মাদক উদ্ধার অভিযান চলছে আপনাদের তল্লাশি করা হবে।

এ সময় ডিবি পুলিশ পরিচয় দেওয়া ব্যক্তি রাস্তার অপর পাশে তার স্যার আছে বলে আলমকে পাঠিয়ে দেয়। আর সামনে তার আরও এক স্যার আছে বলে আয়নালকে মোটরসাইকেল করে শেরেবাংলা নগর থানা এলাকার ন্যাশনাল চক্ষু হাসপাতালের সামনে নিয়ে যায়। পরে হাতে থাকা চাকু দেখিয়ে আয়নালের কাছে থাকা ১ লাখ ৬০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় আয়নাল হক শেরেবাংলা নগর থানায় একটি মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, শেরেবাংলা থানা পুলিশ তদন্তে নেমে ঘটনাস্থল ও আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে খুলনার হরিনটানা থানা এলাকা থেকে হুমায়ুন কবিরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ছিনতাই হওয়া ১ লাখ ৪০ হাজার টাকা ও ঘটনায় ব্যবহৃত মোটর সাইকেলটি উদ্ধার করা হয়েছে।

অপরাধের কৌশল সম্পর্কে ডিসি বলেন, গ্রেপ্তার হুমায়ুন কবির নতুন মোটরসাইকেল কিনে নম্বর প্লেট ছাড়াই ‘অন টেস্ট’ স্টিকার ঝুলিয়ে দীর্ঘদিন ধরে ঢাকার বিভিন্ন স্থানে ছিনতাই করে আসছিল। তাকে যাতে শনাক্ত করতে না পারে সেজন্য অভিনব কৌশল হিসেবে নম্বর প্লেটবিহীন মোটরসাইকেল ব্যবহার করেন।

শেরেবাংলা নগর থানায় দায়েরকৃত মামলায় হুমায়ুন কবিরকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জুন ১১, ২০২৪
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।