ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামালপুরের বন্যার্ত মানুষের দুর্ভোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৮ ঘণ্টা, জুলাই ১, ২০১০

জামালপুর : জামালপুরের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। বাহাদুরাবাদ পয়েন্টে যমুনার পানি এখনো বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।



এদিকে বন্যা কবলিত এলাকায় খাদ্য ও পানীয় জলের অভাব দেখা দিয়েছে। বিভিন্ন বাঁধে আশ্রয় নেওয়া মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে। পানির প্রবল চাপে বাড়ি-ঘর ছেড়ে এখনো আশ্রয়ের সন্ধানে ছুটছে মানুষ।

তিন দিনের এ বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে দেওয়ানগঞ্জ ও ইসলামপুর উপজেলার ৩৫টি গ্রামের প্রায় ৪০ হাজার মানুষ।

আজ ইসলামপুর উপজেলার বিভিন্ন এলাকা সরজমিন ঘুরে দুর্গত মানুষের চরম দুর্ভোগ চোখে পড়ে। জেলা প্রশাসনের প থেকে এখন পর্যন্ত ২০ মেট্রিক টন চাল ও ৫০ হাজার নগদ টাকা বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় খুবই কম।

পাথর্শী ইউনিয়নের চেয়ারম্যান হাসমত আলী জানান, ইউনিয়নের ৮ হাজার দুর্গত মানুষের জন্য তিনি এখন পর্যন্ত সাড়ে ৪ টন চাল ও ৭ হাজার টাকা ত্রাণ সহায়তা পেয়েছেন। চাহিদার তুলনায় এই ত্রাণ খুবই কম।

জামালপুরের জেলা প্রশাসক সিরাজ উদ্দিন আহম্মেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বাঁধে আশ্রয় নেওয়া মানুষের জন্য কিছু ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। দুর্গতদের কীভাবে সাহায্য করা যায় এ বিষয়ে করণীয় নির্ধারণে আজ দুপুরে জেলা দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির বৈঠক ডাকা হয়েছে।

বাংলাদেশ সময় : ১৬০০ ঘণ্টা, জুলাই ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।