ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

পেঁয়াজ আমদানির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মে ৩০, ২০২৪
পেঁয়াজ আমদানির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ

ঢাকা: বাজারমূল্য স্থিতিশীল রাখতে মনিটরিং এবং পেঁয়াজ আমদানির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বৃহস্পতিবার (৩০ মে) জাতীয় সংসদের বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।



কমিটির সভাপতি টিপু মুনশির সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।  বৈঠকে কমিটি সদস্য ও বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু), মুহাম্মদ শাহজাহান ওমর, মাহমুদ হাসান সুমন ও বেদৌরা আহমেদ সালাম অংশ নেন।  

বৈঠকে টিসিবি ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর সার্বিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।  এ বৈঠকে গার্মেন্টসকর্মীদের জন্য টিসিবির স্মার্টকার্ড দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।  

বাজার মূল্য স্থিতিশীল রাখার জন্য মনিটরিং করার, আলু সংগ্রহ ও সংরক্ষণে পদক্ষেপ নেওয়া এবং পেঁয়াজ আমদানির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে বৈঠকে।  এছাড়া কমিটি থেকে রপ্তানি বহুমুখীকরণের লক্ষ্যে মেনমেইড ফাইবার পোশাক তৈরির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।