ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

অনিয়ম ও দুর্নীতির দায়ে সাময়িক বরখাস্ত সেই ৪ কর্মকর্তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মে ৩০, ২০২৪
অনিয়ম ও দুর্নীতির দায়ে সাময়িক বরখাস্ত সেই ৪ কর্মকর্তা

রাজশাহী: অনিয়ম-দুর্নীতির অভিযোগে শেষ পর্যন্ত রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) চার কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে)বিশ্ববিদ্যালয়ের ১৬তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মঙ্গলবার (২৮ মে) ওই সিন্ডিকেট সভা হয়। তবে এ বিষয়টি পরে জানাজানি হয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন, সহকারী কলেজ পরিদর্শক নাজমুল হোসাইন, সেকশন কর্মকর্তা শারমিন আক্তার নূর, উপ-কলেজ পরিদর্শক জোহা মোহাম্মদ মেহেরার ও পরামর্শক রিয়াজাত হোসেন রিটু।

আর সাময়িক বরখাস্তের পাশাপাশি তাদের দুর্নীতি অনুসন্ধানের জন্য চার সদস্যের একটি তদন্ত কমিটিও করে দেওয়া হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য ওমর ফারুক চৌধুরী সংসদ সদস্য (এমপি)।

এই তদন্ত কমিটির বাকি সদস্যরা হলেন, সিন্ডিকেট সদস্য ও কোষাধ্যক্ষ অধ্যাপক রুস্তম আলী আহমেদ, অধ্যাপক ডা. সানাউল হক মিয়া ও তানজিমুল হক।

রামেবির ভিসি ডা. এ জেড এম মোস্তাক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, বিভিন্ন অনিয়মের কারণে এই চারজনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বুধবার (২৯ মে) তাদের বরখাস্তের চিঠিও পাঠিয়ে দেওয়া হয়েছে। এখন তদন্ত কমিটি এই দুর্নীতির বিষয়টি দ্রুত তদন্ত করে প্রতিবেদন দেবেন। এদের মধ্যে বিনা অনুমতিতে ছুটিতে থাকায় রামেবির সেকশন কর্মকর্তা শারমিন আক্তার নূর এবং দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে তার স্বামী সেকশন কর্মকর্তা নাজমুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়া ভূমি অধিগ্রহণের এক বছর আগেই পরামর্শক হিসেবে নিয়োগ পেয়ে টেন্ডারবাজিসহ নানা অভিযোগ ওঠায় পরামর্শক রিয়াজাত হোসেন রিটুকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। আর ছয় বার চুক্তিভিত্তিক নিয়োগ পেয়ে অনিয়ম-দুর্নীতিতে জড়ানোয় উপ-কলেজ পরিদর্শক জোহা মোহাম্মদ মেহেরারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী তাদের ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।