ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশের মানুষ কোনো শক্তির আধিপত্য ও দখলদারত্ব বরদাস্ত করবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, মে ২৫, ২০২৪
দেশের মানুষ কোনো শক্তির আধিপত্য ও দখলদারত্ব বরদাস্ত করবে না

বরিশাল: সরকার ও শাসন ব্যবস্থা বদলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে গণতন্ত্র মঞ্চ বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ মে) বরিশাল নগরের কীর্তনখোলা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

 

গণতন্ত্র মঞ্চের বরিশাল জেলা সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের বরিশাল জেলা সমন্বয়কারী দেওয়ান আব্দুর রশিদ নীলুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিনিধি সভায় বক্তব্য দেন- বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী ও মঞ্চের বর্তমান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ও নাগরিক ঐক্যের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মহিদুজ্জামান মহিদ।  

সভা পরিচালনা করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলার আহ্বায়ক হারুনুর রশিদ মাহমুদ ও ছাত্র ফেডারেশন বরিশাল জেলার সভাপতি সাকিবুল ইসলাম সাফিন।

সভায় নেতারা বলেন, ধারাবাহিক ফ্যাসিবাদী দুঃশাসন দেশকে মাফিয়া দুর্বৃত্তদের অভয়ারণ্যে পরিণত করেছে। দেশে এদের দখলদারত্ব প্রতিষ্ঠিত হয়েছে। দুর্নীতির অভিযোগ সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা, সাবেক পুলিশ প্রধানের অবৈধ সম্পদ ক্রোকের ঘটনা, চোরাচালানের ভাগ বাটোয়ারার দ্বন্দ্বে ভারতে সরকার দলীয় এমপির নৃশংস হত্যাকাণ্ড নজিরবিহীন অনাচার ও দুর্নীতি দুর্বৃত্তায়নের খণ্ডাংশ মাত্র। দেশে কী ধরনের স্বেচ্ছাচারিতা চলছে এসব ঘটনা তার সামান্য নজির মাত্র।

তারা আরও বলেন, সরকারের নীতি নির্ধারকরা পশ্চিমা বিশ্বের চাপ মোকাবিলার কথা বলে বাস্তবে ভারতের চরম হিন্দুত্ববাদী মোদি সরকারের সঙ্গে এক অশুভ আঁতাত গড়ে তুলেছে এবং দেশকে বিপদের মুখে নিক্ষেপ করেছে।  

নেতারা বলেন, কর্তৃত্ববাদী শাসন দেশকে নৈরাজ্যের পথে গভীর অনিশ্চয়তায় নিপতিত করেছে।

তারা আরও বলেন, এ দেশের জনগণ কোনো শক্তির আধিপত্য ও দখলদারত্ব বরদাস্ত করবে না।

নেতারা বলেন, দেশে ভোটাধিকার, গণতন্ত্র  ও সার্বভৌমত্ব নিশ্চিত করতে বিদ্যমান দুঃশাসন বিদায় দিতে হবে। এই লক্ষ্যে তারা রাজপথে ঐক্যবদ্ধ  গণআন্দোলন জোরদার করার উদাত্ত আহ্বান জানান।

প্রতিনিধি সভায় বরিশাল বিভাগের বিভিন্ন জেলার পক্ষ থেকে বক্তব্য দেন- সোহরাব হোসেন, ডা. মিজানুর রহমান, ইকবাল খান জাহিদ আরিফুর রহমান মিরাজ, শওকত হোসেন খান বাদল, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাবু, সমীরণ হালদার, খলিলুর রহমান খলিল, অ্যাডভোকেট নজরুল ইসলাম নাহিদ, সোহেল সিকদার, মোস্তাফিজুর রহমান মিশুক, সাইদুল ইসলাম, হাসিব আহমেদ প্রমুখ নেতারা।

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।