ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডিমলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৩ কোটি টাকার খাসজমি উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মে ২৪, ২০২৪
ডিমলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৩ কোটি টাকার খাসজমি উদ্ধার

নীলফামারী: নীলফামারীর ডিমলা উপজেলার শুটিবাড়ী বাজারে অভিযান চালিয়ে ৩০ শতাংশ সরকারি জায়গা উদ্ধার করা হয়েছে। এছাড়া গুঁড়িয়ে দেওয়া হয়েছে ২০টির বেশি কাঁচা-পাকা স্থাপনা।

 

শুক্রবার (২৪ মে) সকাল থেকে উপজেলার গয়াবাড়ী ইউনিয়নের ওই বাজারে উচ্ছেদ অভিযান শুরু হয়।  

বাজারের ডিমলা-ডালিয়া সড়কের দক্ষিণ পাশে বুলডোজার দিয়ে অবৈধ কাঁচা ও পাকা স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।  

উপজেলা প্রশাসন কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে শুটিবাড়ী বাজারের দেড় একর সরকারি জায়গা অবৈধভাবে দখল করে অনেকে ছোট-বড় পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা করছেন। অনেকে দোকানঘর তৈরি করে ভাড়া দিয়েছেন। এসব দখলদারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন সময়ে অবৈধ দখল ছাড়তে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। পরে অবৈধ স্থাপনা সরানোর জন্য বাজার এলাকায় মাইকিং করা হয়। এর পরও কেউ জায়গা ছাড়তে চাননি। ফলে প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এতে অবৈধভাবে দখল থেকে ৩০ শতাংশ জায়গা উদ্ধার করা হয়েছে। বর্তমানে এই জায়গার বাজারমূল্য প্রায় ৩ কোটি টাকা।  

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আকতার। তিনি বলেন, শুটিবাড়ী বাজারে দেড় একর সরকারি জমি রয়েছে। এর মধ্যে ৩০ শতাংশ জমি উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষের পরবর্তী নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।