ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় আবারও তাপপ্রবাহ, তাপমাত্রা ৪০ ডিগ্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মে ২৪, ২০২৪
চুয়াডাঙ্গায় আবারও তাপপ্রবাহ, তাপমাত্রা ৪০ ডিগ্রি

চুয়াডাঙ্গা: চলতি মাসে তৃতীয় দফায় তাপপ্রবাহের কবলে পড়েছে চুয়াডাঙ্গা। গত দুইদিন থেকে ফের বাড়তে শুরু করেছে তাপমাত্রার পারদ।

শুক্রবার (২৪ মে) দুপুর ৩টায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ৪২ শতাংশ।

কিছুদিন তাপমাত্রা কিছুটা সহনীয় পর্যায়ে থাকার পর আবারও উষ্ণ হচ্ছে প্রকৃতি। ওষ্ঠাগত হয়ে উঠছে প্রাণ। রোদের প্রখরতায় উত্তপ্ত থাকছে চারপাশ। প্রয়োজনীয় কাজ ছাড়া তেমন ঘর থেকে বাইরে বের হচ্ছেন না কেউ। তবে শ্রমজীবী মানুষরা কাজের সন্ধানে তীব্র রোদের মধ্যে বেরিয়েও হা-হুতাশ করছেন। অল্পতেই কাহিল হয়ে পড়ছেন তারা। বিশ্রাম নিচ্ছে গাছের ছায়ায়। শুক্রবারে রাস্তাঘাটে সাধারণ মানুষের চলাচলও কম দেখা গেছে।

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া অফিসের পর্যবেক্ষক রকিবুল হাসান জানান, চলতি মে মাসে তৃতীয় দফায় তাপপ্রবাহের কবলে পড়েছে জেলা। এই মাসের শুরুতে তাপমাত্রা ৪৩ ডিগ্রি ছুঁই ছুঁই ছিল। এরপর বৃষ্টিতে কিছুটা স্বস্তি মিললেও ফের মে মাসের মাঝামাঝি সময়ে তাপপ্রবাহ বয়ে যায়। গত দুইদিন থেকে আবারও বাড়ছে তাপমাত্রা। শুক্রবার দুপুর তিনটায় জেলার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ সেলসিয়াস ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।