ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাবেক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, মে ২৩, ২০২৪
সাবেক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা: প্রায় দুই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক সহকারী কর কমিশনার শ্যামল কৃষ্ণ দাসের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৩ মে) সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর সহকারী পরিচালক মো. মাহাবুব মোর্শেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

জানা গেছে, শ্যামল কৃষ্ণ দাসের অবৈধ সম্পদের মধ্যে ঢাকা জেলার সবুজবাগ থানাধীন রাজারবাগ মৌজায় ৬.৫ তলা ভবনসহ প্রায় ২.৫ কাঠা জমি, পাবলিক লিমিটেড কোম্পানির শেয়ার ক্রয়ে বিনিয়োগ ৭১ লাখ ৯০ হাজার ৫৯ টাকা ও ৫০ লাখ টাকার সঞ্চয়পত্র উল্লেখযোগ্য।

আরও জানা যায়, আসামি শ্যামল কৃষ্ণ দাস এনবিআরের কর অঞ্চল ময়মনসিংহে কর্মরত ছিলেন। বর্তমানে অবসরে আছেন। তিনি দুদকে ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি নিজ নামে ও নির্ভরশীলদের নামে যাবতীয় স্থাবর অস্থাবর সম্পত্তি, দায়-দেনা ও আয়ের উৎসসহ বিস্তারিত বিবরণী দাখিল করেন।

দাখিল করা সম্পদ বিবরণীতে ২ কোটি ৭৩ লাখ ৮৩ হাজার ৮১৭ টাকার সম্পদের ঘোষণা দেন। এর সঙ্গে ৩১ লাখ ১৩ হাজার ২০০ টাকার পারিবারিক ব্যয় যোগ করে মোট ৩ কোটি ৪ লাখ ৯৭ হাজার টাকার সম্পদের হিসাব পাওয়া যায়। যার মধ্যে গ্রহণযোগ্য আয় পাওয়া যায় ১ কোটি ১৯ লাখ ১ হাজার ২২৫ টাকা। বাকি ১ কোটি ৮৫ লাখ ৯৫ হাজার ৭৯২ টাকার আয়ের বৈধ উৎস পাওয়া যায়নি। যে কারণে তার বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৭(১) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।