ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে সাংবাদিকের বাড়িতে ককটেল হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, মে ২৩, ২০২৪
মাদারীপুরে সাংবাদিকের বাড়িতে ককটেল হামলা

মাদারীপুর: ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে মাদারীপুরে সাংবাদিকের বাড়িতে ককটেল হামলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে।

বুধবার (২২ মে) সদর উপজেলার লক্ষ্মীগঞ্জে এলাকায় সাংবাদিক বেলাল খানের বাড়িতে এ ঘটনা ঘটে।

এ সময় বাড়িঘর লুটপাটের অভিযোগ করেছে ভুক্তভোগীর পরিবার।  

জানা গেছে, লক্ষ্মীগঞ্জ গ্রামের আলী কাজীর ছেলে রাকিব কাজীর একটি ইটভাটা নিয়ে সম্প্রতি নিজের ফেসবুকে পোস্ট করেন দৈনিক ভোরের ডাক ও নিউ এইজ পত্রিকার মাদারীপুর জেলা প্রতিনিধি বেলাল খান। সেখানে তিনি ইটভাটার অনিয়ম নিয়ে লেখালেখি করেন। এরই জেরে বুধবার সকালে রাকিব ও তার দুইভাই রাজীব এবং রায়হান লোকজন নিয়ে সাংবাদিক বেলালের বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ ওঠে।  

এ সময় কয়েকটি হাতবোমা বিস্ফোরণ ঘটায় তারা। ঘরের ভেতর প্রবেশ করে নগদ টাকা ও মূল্যবান সামগ্রী লুটপাটেরও অভিযোগ করেন ভুক্তভোগীর পরিবার। পরে পরিবারের লোকজনের চিৎকার-চেঁচামেচিতে পালিয়ে যায় হামলাকারীরা।  

এ সময় ঘরের সামনে অক্ষত একটি হাতবোমা পড়ে থাকতেও দেখা যায়। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সদর মডেল থানা পুলিশ। এদিকে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন অভিযুক্তরা।  

প্রত্যক্ষদর্শী আনোয়ারা বেগম বলেন, হঠাৎ বোমা ফাটার আওয়াজ শুনে ছুটে আসি। তখন দেখি, আমাদের বাড়ির সামনে দিয়ে কয়েকজন দৌড়ে যাচ্ছে। সেখানে রাকিব কাজী ও রায়হান কাজীসহ ৭-৮ জন লোক ছিল। অনেকের আবার মুখ বাঁধা ছিল। সাংবাদিক বেলাল খানের বাড়িতে এসে পরে সব ঘটনা দেখি ও শুনি। '

সাংবাদিক বেলাল খানের স্ত্রী নূর নাহার টুলু বলেন, শত্রুতার জেরে রাকিব কাজী লোকজন নিয়ে এই হামলা চালিয়েছে। চারদিক থেকে লোকজন এসে ককটেল মেরে আতঙ্ক ছড়ায়। লুটপাটও করে তারা। পরে চিৎকার-চেঁচামেচি করলে পালিয়ে যায় হামলাকারীরা।

অভিযুক্ত রাকিব কাজী বলেন, আমার সঙ্গে সাংবাদিকের পরিবারের কোনো বিরোধ নেই। কিন্তু বেলাল খান ও তার পরিবারের লোকজন আমাদের ওপর কদিন আগে হামলা করেছে। এই হামলায় আমার ভাই হাসপাতালে ভর্তি। পরে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি। এজন্য উল্টো এই ঘটনা ধামাচাপা দিতে নিজেরাই হাতবোমা ফুটিয়ে আমাদের নামে মিথ্যে অভিযোগ দিচ্ছে। পুলিশ সঠিকভাবে তদন্ত করলে আসল ঘটনা বেরিয়ে আসবে। '

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, কয়েকটি ককটেল বিস্ফোরণের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে তদন্ত চলছে। লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মে ২২, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।