ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারি কর্মচারীদের জনবান্ধব করতে ইনোভেশন টিম গঠিত হয়েছে: গণপূর্ত সচিব 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, মে ২১, ২০২৪
সরকারি কর্মচারীদের জনবান্ধব করতে ইনোভেশন টিম গঠিত হয়েছে: গণপূর্ত সচিব 

ঢাকা: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব নবীরুল ইসলাম বলেছেন, সরকারি কর্মচারীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে নাগরিক সেবা সহজিকরণ ও সুশাসন সুসংহতকরণে জনপ্রশাসনে উদ্ভাবন চর্চার ভূমিকা গুরুত্বপূর্ণ। পৃথিবীর অনেক দেশেই সরকারি সেবা প্রক্রিয়াকে সহজতর ও জনবান্ধব করার লক্ষ্যে ইনোভেশন টিম গঠন করা হয়েছে।

তারই ধারবাহিকতায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থাসমূহের ইনোভেশন টিম গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২১ মে) রাজউক অডিটোরিয়ামে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ই-গভর্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২৩-২৪ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।  

উদ্ভাবন উদ্যোগ গ্রহণ ও উদ্যোগ গ্রহণের সুযোগ সৃষ্টি, দক্ষতা উন্নয়ন এবং প্রয়োজনীয় নীতি-পদ্ধতি প্রণয়নে ইনোভেশন টিমসমূহ উল্লেখযোগ্য ভূমিকা রাখছে বলে আমি মনে করি।

রাজউক চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান সরকার বলেন, উদ্ভাবনের জন্য সহযোগিতা এবং সম্মিলিত প্রচেষ্টা অপরিহার্য। বিশেষজ্ঞ, একাডেমিশিয়ান এবং বেসরকারি সেক্টরের সঙ্গে একসঙ্গে কাজ করার মাধ্যমে, আমরা যুগান্তকারী অগ্রগতি অর্জন করতে পারি যা আমাদের টেকসই নগরায়নের লক্ষ্য বাস্তবায়নের পথকে সুগম করবে।

সভাপতির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাফিজুর রহমান বলেন, সেবা সহজিকরণ সহত্যিকরণের সঙ্গে উদ্ভাবন ওতপ্রোতভাবে জড়িত। তাই সেবা প্রদানে উদ্ভাবন আনয়নের মাধ্যমে সেবাপ্রার্থীদের ভোগান্তি অনেকাংশে লাঘব করা যাবে। আজকের এই আয়োজনের প্রধান লক্ষ্য হচ্ছে উদ্ভাবন প্রদর্শন করা।  

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ২১ মে, ২০২৪
এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।